adimage

১৭ অক্টোবর ২০১৮
বিকাল ০১:৫৬, বুধবার

‘ভোট ডাকাতির ফল কেউ মানবে না’

আপডেট  02:56 AM, মে ১৬ ২০১৮   Posted in : রাজনীতি    

‘ভোটডাকাতিরফলকেউমানবেনা’

খুলনা, ১৬ মে : খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে বিএনপির মেয়রপ্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, আজ আমরা একটি নজিরবিহীন ভোট ডাকাতি দেখলাম, মিডিয়াও দেখেছে। এমন জালিয়াতি, কারচুপি, ভোট ডাকাতির ফল খুলনাবাসী মেনে নেবে না। গতকাল ভোটগ্রহণ শেষে গণনাকালে নজরুল ইসলাম মঞ্জু এ কথা বলেন। তিনি বলেছেন, অর্ধেক ভোটকেন্দ্রেই নানা ধরনের অনিয়ম ঘটেছে। কেন্দ্রে ঢুকে ক্ষমতাসীন দলের প্রার্থীর মার্কা নৌকায় সিল মেরে ব্যালট দিয়ে বাক্স ভরা হয়েছে। ধানের শীষের প্রার্থীর পোলিং এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। সমর্থকদের ভয়ভীতি দেখানোর পাশাপাশি মারধরও করা হয়েছে।

মঞ্জু বলেন, নির্বাচন নিয়ে খেলার কী দরকার ছিল? এ নির্বাচন না হলে তো সমস্যা ছিল না। পুলিশের সামনে নৌকার লোকজন কেন্দ্রে ঢুকে ব্যালট পেপারে সিল মারছে। ধরাও পড়ছে। অথচ তারা

কোনো পদক্ষেপ নিচ্ছেন না। নির্বাচন কমিশনের লোকজনও এর বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিচ্ছে না। এই ভোটের ফল মেনে নেওয়ার প্রশ্নই আসে না।

তিনি সকালে ভোট দিয়ে প্রথমে ২৫টি ও পরে ৩০টি কেন্দ্রে তার এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেন। পরে তিনি বিভিন্ন কেন্দ্র পরিদর্শনে যান।

মঞ্জু বলেন, রূপসা স্কুল থেকে মাত্র ৩০ মিনিট আগে দেখে গেলাম সবকিছু ঠিকঠাক; কিন্তু এসে দেখলাম সব বুথে নৌকায় সিল মেরে ব্যালট দিয়ে বাক্স ভরে রাখা হয়েছে। নির্বাচনের কাজে জড়িত কর্মকর্তারা নীরব দর্শকের ভূমিকা পালন করছেন। আমার নির্বাচনী এজেন্টদের ভয়ভীতি দেখিয়ে বের করে দেওয়া হচ্ছে।

শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকার কারণ হিসেবে মঞ্জু বলেন, আমরা সরকারের এবং তার বাহিনীর দুষ্কর্ম জাতি ও বিশ্ববাসীকে দেখাতে চেয়েছি। প্রমাণ হয়েছে, এই সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul