adimage

১৮ অগাস্ট ২০১৮
সকাল ১১:০৩, শনিবার

কারাগারে গৃহকর্মী ফাতেমাকে পেলেন খালেদা জিয়া

আপডেট  01:53 AM, ফেব্রুয়ারী ১৫ ২০১৮   Posted in : রাজনীতি    

কারাগারেগৃহকর্মীফাতেমাকেপেলেনখালেদাজিয়া

ঢাকা, ১৫ ফেব্রুয়ারি :ঢ় দুর্নীতির মামলায় কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখাশুনার জন্য কারাগারে থাকা শুরু করেছেন তার ব্যক্তিগত গৃহপরিচারিকা ফাতেমা।

বুধবার বিকেলে ফাতেমা সেখানে থাকা শুরু করেন। বিএনপি শুরু থেকেই খালেদা জিয়ার সঙ্গে ফাতেমাকে থাকতে দেওয়ার দাবি জানিয়ে আসছিল।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ড পেয়ে ৮ ফেব্রুয়ারি থেকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার জাহাঙ্গীর আলম এ প্রতিবেদককে বলেন, আদালতের নির্দেশে খালেদা জিয়ার সঙ্গে তার ব্যক্তিগত গৃহপরিচারিকাকে থাকতে দেওয়া হয়েছে।

কারা সূত্র জানায়, গত রোববার আদালত খালেদা জিয়াকে ডিভিশন দেওয়ার নির্দেশের সঙ্গে তার ব্যক্তিগত একজন গৃহপরিচারিকাকে সঙ্গে থাকার নির্দেশ দেন। ওইদিনই সেই নির্দেশনা পাওয়ার পর বিষয়টি যাচাই করে বুধবার বিকেল থেকে খালেদা জিয়ার ব্যক্তিগত গৃহপরিচারিকা ফাতেমাকে তার সঙ্গে থাকার সুযোগ দেওয়া হয়েছে। তবে কারারক্ষীরা তাকে নজরদারী করবে।

কারা অধিদপ্তরের একজন কর্মকর্তা এ প্রতিবেদককে বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য ভালো রয়েছে। তার সঙ্গে সার্বক্ষণিক একজন নার্স রয়েছে। একজন চিকিৎসকও নিয়মিত তার স্বাস্থ্যের খোঁজ নিচ্ছেন। উন্নত চিকিৎসার প্রয়োজন হলে খালেদা জিয়া নিজেই কারা কর্তৃপক্ষকে বলবেন।

অপর একজন কর্মকর্তা বলেন, জেল কোড অনুযায়ী সাজা পাওয়া কোনো কয়েদির সঙ্গে সাত দিনে একবার দেখা করার সুযোগ পাওয়া যায়। এ সপ্তাহে আর কারও দেখার সুযোগ নেই। -সমকাল


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul