adimage

২৩ অগাস্ট ২০১৯
বিকাল ০৩:৪৮, শুক্রবার

খালেদা জিয়া আপিল করলে বিরোধিতা করবে দুদক

আপডেট  08:53 PM, ফেব্রুয়ারী ১১ ২০১৮   Posted in : রাজনীতি    

খালেদাজিয়াআপিলকরলেবিরোধিতাকরবেদুদক

ঢাকা, ১১ ফেব্রুয়ারি : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন ও আপিল করলে তার শুনানিতে বিরোধিতা করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ রোববার সকালে দুদকের আইনজীবীরা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের সত্যায়িত কপি চেয়ে আদালতে আবেদন করেন। এ সময় দুদকের আইনজীবী খুরশীদ আলম খান এ তথ্য জানান।

খুরশীদ আলম খান বলেন, ‘খালেদা জিয়া রায়ের বিরুদ্ধে আপিল করলে আমরা তা কনটেস্ট (বিরোধিতা) করব। তিনি জামিন আবেদন করলে তাও কনটেস্ট করব। রায়ের সত্যায়িত কপি পেলে দুদক পরবর্তী পদক্ষেপ নেবে।’

এদিকে সাবেক এই প্রধানমন্ত্রীর সাজা বৃদ্ধির জন্য আবেদন করা হবে কী-না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন,খালেদা জিয়ার সাজা বাড়ানোর জন্য আবেদনের সিদ্ধান্তের এখতিয়ার দুদকের। তারাই সিদ্ধান্ত নেবে তারা কী করবে।

দুদকের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়ে গত বৃহস্পতিবার থেকে ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরোনো কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন। মামলার অন্য আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হলেও খালেদা জিয়ার বয়স ও সামাজিক মর্যাদা বিবেচনায় পাঁচ বছর কারাদণ্ড দেওয়া হয়। এ মামলার রায়ের সার্টিফায়েড (সত্যায়িত) কপি পাওয়ার পর উচ্চ আদালতে আপিল ও জামিনের আবেদন করবেন খালেদা জিয়া।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul