adimage

২৪ অক্টোবর ২০১৯
সকাল ০৬:০৭, বৃহস্পতিবার

প্রবীণ সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই

আপডেট  05:06 AM, জানুয়ারী ১৬ ২০১৯   Posted in : মিডিয়া    

প্রবীণসাংবাদিকআমানুল্লাহকবীরআরনেই

কান্ট্রি ডেস্ক, ১৬ জানুয়ারি : প্রবীণ সাংবাদিক আমানুল্লাহ কবীর আর নেই। মঙ্গলবার দিবাগত রাত ১টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর। আমানুল্লাহ কবীর ডায়াবেটিস ও লিভারের নানা জটিলতায় ভুগছিলেন।

সংবাদম্যধামকে এ খবর নিশ্চিত করেছেন তার ছেলে শাতিল কবীর।

দুই সপ্তাহ আগে শ্যামলীর ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয় আমানুল্লাহ কবীরকে। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে তাকে নেয়া হয় ধানমণ্ডির ইবনে সিনা হাসপাতালে। সেখান থেকে নেয়া হয় বিএসএমএমইউতে।

১৯৪৭ সালের ২৪ জানুয়ারি জামালপুরে জন্মগ্রহণ করেন আমানুল্লাহ কবীর। সাড়ে চার দশকের সাংবাদিকতা জীবনে আমানুল্লাহ বাংলা দৈনিক আমার দেশ ও ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফের (বর্তমানে বিলুপ্ত) প্রতিষ্ঠাতা সম্পাদক ছিলেন।

বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) ব্যবস্থাপনা সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। ইংরেজি দৈনিক ইন্ডিপেনডেন্টের প্রতিষ্ঠাকালীন নির্বাহী সম্পাদকের দায়িত্বও পালন করেন আমানুল্লাহ কবীর। তিনি এর আগে এস এম আলীর সম্পাদনায় প্রকাশিত ইংরেজি দৈনিক ডেইলি স্টারের শুরুর দিকের বার্তা সম্পাদক ছিলেন।

আমানুল্লাহ কবীর ২০১৩ সালের সেপ্টেম্বরে বিডিনিউজ২৪.কমে জ্যেষ্ঠ সম্পাদক হিসেবে যোগ দেন। পাশাপাশি টেলিভিশনে আলোচনা অনুষ্ঠানগুলোতে নিয়মিত মুখ ছিলেন তিনি।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul