adimage

২৩ মে ২০১৮
বিকাল ০২:৫৭, বুধবার

মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা

আপডেট  11:37 AM, মার্চ ০৬ ২০১৮   Posted in : মিডিয়া    

মাহমুদুররহমানেরবিরুদ্ধেমামলা

ঢাকা, ৬ মার্চ : আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মানহানির অভিযোগে ঢাকার একটি আদালতে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকীর আদালতে মামলাটি দায়ের করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে ‘সন্ত্রাসের জনক ও বাংলাদেশে সন্ত্রাসের আমদানিকারক’ আখ্যায়িত করে বক্তব্য দেওয়ার অভিযোগে এ মামলা করা হয়।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে তেজগাঁও থানার ওসিকে অভিযোগের বিষয়ে তদন্ত করে আগামী ১৭ এপ্রিলের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ এসব তথ্য জানিয়েছেন।

মামলার অভিযোগপত্র থেকে জানা যায়, গত ১ মার্চ বগুড়ার একটি হোটেলে সাংবাদিক ও পেশাজীবীদের সঙ্গে মতবিনিময়ের সময় মাহমুদুর রহমান বলেন, ‘বাংলাদেশে সন্ত্রাসের আমদানিকারক বর্তমান তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। আমরা যারা বয়সে প্রবীণ তারা জানি, বাংলাদেশে সন্ত্রাসের জনকের নাম হচ্ছে হাসানুল হক ইনু। সে জঙ্গিবাদ নিয়ে আমাদের শিক্ষা দেয়। আমাদের সামনে বড় বড় কথা বলে। ইনুর জঙ্গিবাদ নিয়ে কথা বলতে কোনো লজ্জা-শরম নেই। বর্তমানে দেশে কোনো স্বাধীনতা নেই, গণতন্ত্র নেই। ক্ষমতায় আছে একটি ফ্যাসিবাদী সরকার। যার হুকুমে বিচার বিভাগ, পুলিশ, র‌্যাবসহ সব প্রশাসনিক বিভাগ, দেশের গণমাধ্যমকে শেখ হাসিনা সরকারের হুকুম মেনে চলতে হয়। তিনি যা বলেন সকল বিভাগকে তার হুকুম মেনে চলতে হয়।

তিনি আরো বলেন, সংবাদপত্রের স্বাধীনতা এখন ভারত সরকারের হাতে। দিল্লি থেকে যে হুকুম দেওয়া হয়, সে নির্দেশেই সংবাদপত্র পরিচালিত হয়। সব মিডিয়ার সম্পাদকরা এখন ভারতপন্থী। তারা ভারতের হুকুমেই মিডিয়ায় খবর প্রকাশ করে।

আসামির এ বক্তব্য ইউটিউব ও অনলাইন পত্রিকায় প্রকাশিত হয়। এতে দেশ-বিদেশের মানুষের কাছে বাংলাদেশ সরকার ও ভারত সরকারের সম্মানহানি করা হয়েছে। যা ১ হাজার কোটি টাকার মানহানি এবং রাষ্ট্রদ্রোহিতার সামিল। এসব দাবি করে মামলাটি করেন বাদী। মামলাটি আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন এ বি সিদ্দিকী।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul