adimage

২৩ জানুয়ারী ২০১৮
সকাল ০৮:০৭, মঙ্গলবার

৫ দিনব্যাপী ব্যাংকিং মেলা শুরু

আপডেট  08:21 AM, জানুয়ারী ১৪ ২০১৮   Posted in : ব্যাংক-বীমা    

৫দিনব্যাপীব্যাংকিংমেলাশুরু

ঢাকা ১৪ জানুয়ারীবাংলাদেশ ব্যাংকের উদ্যোগে আজ বাংলা একাডেমিতে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী প্রথম ব্যাংকিং মেলা বাংলাদেশ ২০১৫। এতে ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান, মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান, সেলফোন অপারেটরসহ খাতসংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের ৮০টি স্টল থাকবে। আজ সকাল ১০টায় মেলার উদ্বোধন করবেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান।

এ উপলক্ষে গতকাল এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ব্যাংকের প্রধান অর্থনীতিবিদ ও আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক বিরূপাক্ষ পাল বলেন, প্রযুক্তির বিকাশে ব্যাংকিং খাতকে জনগণের দোরগোড়ায় পৌঁছানো, আর্থিক অন্তর্ভুক্তিকে আরো বেগবান করা, তরুণ প্রজন্মকে ব্যাংকিং খাতের সঙ্গে সম্পৃক্ত করাই এই মেলার মূল উদ্দেশ্য।

সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় ব্যাংকিং পণ্য ও সেবা সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করা, ব্যাংকের আর্থিক শিক্ষা কার্যক্রম জাতীয় পর্যায়ে তুলে ধরা, ব্যাংকগুলোকে গ্রাহকের কাছে সেবাধর্মী প্রতিষ্ঠান হিসেবে তুলে ধরা, আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিত করা, তরুণ এবং যুবসমাজকে ব্যাংকমুখী করার উদ্যোগ ও কৌশল থাকবে। এজন্য শীর্ষ ব্যাংকার ও উদ্যোক্তাদের সঙ্গে যুবসমাজকে আলোচনা করার সুযোগ করে দেয়া হবে।

মেলায় বাংলাদেশ ব্যাংকের আর্থিক শিক্ষা, টাকা জাদুঘর, বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং প্রেস (কীভাবে টাকা বানানো হয়), বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন প্রকাশনা, স্মারক মুদ্রা এবং নোট ক্রয় ও অভিযোগ কেন্দ্র থাকবে।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul