adimage

২৩ Jul ২০১৯
সকাল ০৯:৪৩, মঙ্গলবার

সন্তানদের বাক্সবন্দী করে কাজে যেতেন বাবা-মা!

আপডেট  12:05 PM, Jul ১৪ ২০১৮   Posted in : বিবিধ    

সন্তানদেরবাক্সবন্দীকরেকাজেযেতেনবাবা-মা!

নিউজ৬৯বিডি ডেস্ক, ১৪ জুলাই : অনেক বাবা-মাই ছোট্ট শিশুকে বাড়িতে রেখে একসঙ্গে কাজে বের হন।তবে তাদের অনুপস্থিতিতে সন্তান যাতে নিরাপদে থাকে এজন্য কোনো না কোনোভাবে তাদের দেখাশোনারও ব্যবস্থাও করেন তারা।

তবে ব্রাজিলের এক দম্পতি সন্তানদের নিরাপত্তার জন্য এমন এক নিষ্ঠুর ঘটনা ঘটিয়েছেন যা স্থানীয় প্রশাসনকেও ভাবিয়ে তুলেছে।

ঘটনাটি ঘটেছে ব্রাজিলের এস্পিরিত্তো সান্তো প্রদেশের অপরেসিডিনহা অঞ্চলে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, বেনামি এক ফোন কল পেয়ে সম্প্রতি এক কৃষকের বাড়িতে অভিযান চালান তারা। সেখানে গিয়ে দেখেন অনেকটা খাঁচার মতো দেখতে একটা ছোট কাঠের বাক্সে তিন বছরের ছোট্ট দুই যমজ ভাইকে চেইনসহ তালা মেরে রাখা হয়েছে।বাক্সটায় শিশুদের আরাম করার জন্য বালিশ তো দূরে থাক, একটা খেলনা পর্যন্ত নেই।বাক্সটি মাঝখান দিয়ে এমনভাবে আটকে দেয়া হয়েছে যে এক ভাই আরেক ভাইকে ছুঁতে পর্যন্ত পারছে না।

শিশু দুইটিকে এমন অবস্থায় পেয়ে হতবাক হয়ে যান পুলিশ কর্মকর্তারা।শিশুদের উদ্ধার করে নিয়ে আসেন পুলিশ স্টেশনে। এরপরই শিশুদের সঙ্গে অমানবিক ব্যবহারের কারণে গ্রেফতার করা হয় তাদের কৃষক বাবা-মাকে। গ্রেফতারকৃতরা জানান, বাড়িতে এবং মাঠে যাতে ঠিকমতো কাজ করতে পারেন এজন্যই শিশুদের এভাবে আটকে রাখেন তারা।

আপাতত শিশু দুইটিকে একটা আশ্রয় কেন্দ্রে রাখা হয়েছে।শিশুদের শরীরে কোনো ধরনের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।তাদের বাবা-মাকে আরও জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তবে তাদের বিরুদ্ধে কোনো মামলা হয়েছে কিনা তা এখনো জানা যায়নি। সূত্র : মিরর    


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul