adimage

১৮ সেপ্টেম্বর ২০১৯
সকাল ০৯:১৮, বুধবার

ভারতের সিনেমা-সিরিয়ালের পর এবার বিজ্ঞাপন বন্ধ পাকিস্তানে

আপডেট  01:27 AM, অগাস্ট ১৮ ২০১৯   Posted in : বিনোদন    

ভারতেরসিনেমা-সিরিয়ালেরপরএবারবিজ্ঞাপনবন্ধপাকিস্তানে

বিনোদন ডেস্ক, ১৮ আগস্ট : এখন থেকে পাকিস্তানের করাচী, লাহোরে আর শাহরুখ, সালমান, অক্ষয়কে আর দেখা যাবে না। দেখা যাবে না প্রিয়াঙ্কা, দীপিকা কিংবা হালের সারা আলী খানকে। একই সঙ্গে বন্ধ হচ্ছে ভারতীয় বিজ্ঞাপন প্রচার। কাশ্মীর উপত্যকা নিয়ে ভারত ও পাকিস্তানের যে দ্বন্দ্ব ছিল তা এখন আরও উত্তপ্ত হয়েছে। কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়াকে ঘিরে পাকিস্তানে এখন অন্যরকম আলোচনা চলছে। পাকিস্তানে বন্ধ হয়েছে ভারতীয় সিনেমা। ভারতীয় বিভিন্ন সিরিয়াল যা টিভিতে সম্প্রচারিত হচ্ছে তাও বন্ধ হয়েছে।

পাকিস্তানের ডন পত্রিকা জানায়, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ফিরদৌস আশিক আওয়ান বলেছেন, আমরা ভারতীয় বিজ্ঞাপনগুলো নিষিদ্ধ করেছি ও ভারতীয় সিনেমাগুলি বাজেয়াপ্ত করতে সিডি দোকানগুলোতে কঠোর ব্যবস্থা নিয়েছি।

পাকিস্তান জুড়ে ভারতীয় ফিল্মের সিডি বন্ধ করতে কোমর বেঁধে মাঠে নেমেছে প্রশাসন। পাকিস্তানের বিভিন্ন জায়গা থেকে বাজেয়াপ্ত করা হচ্ছে ভারতীয় ছবির সিডি। পাকিস্তানের পক্ষ গোটা দেশ থেকে ভারতীয় সিডি বাতিলের কথা বলা হয়েছে। সব দোকান থেকে এই সিডি বাতিল করার বার্তা দেওয়া হয়েছে ইমরান খানের প্রশাসন থেকে। আগেই বন্ধ করা হয়েছিল বলিউড ফিল্মের প্রদর্শনী।

এরপর বন্ধ করা হয় ভারতীয় শিল্পীদের অভিনীত বিজ্ঞাপন। ডেটল সাবান, সার্ফ এক্সেল পাউডার, প্যানটিন শ্যাম্পু, হেড এন্ড সোলজার শ্যাম্পু, লাইফবয় শ্যাম্পু, ফগ বডি স্প্রে, সানসিল্ক শ্যাম্পু, সুফি, ফেয়ার অ্যান্ড লাভলী ফেস ওয়াশ ও সেফগার্ড সাবানসহ একাধিক পণ্যের বিজ্ঞাপন বন্ধ করা হয়েছে।

সম্প্রতি নিষিদ্ধ সিনেমা ও এর ক্যাসেট বন্ধ হলো কিনা তা দেখতে সরেজমিনে যান পাকিস্তানের মন্ত্রীরা। ইসলামাবাদের বিভিন্ন দোকানে গিয়েও পর্যবেক্ষণ করার খবর শোনা গেছে।

তবে পাকিস্তানের অর্থনীতিবিদরা বলেছেন, বলিউড ছবিতে নিষেধাজ্ঞা বা বলিউড ছবির সিডি বিক্রি বন্ধ হলে পাকিস্তানের বড়সড় অর্থনৈতিক ক্ষতি হবে। তারা পাকিস্তানের এই সিদ্ধান্তকে আত্মঘাতী সিদ্ধান্ত হিসেবে দেখেছেন।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul