adimage

২৩ অগাস্ট ২০১৯
বিকাল ০৩:০২, শুক্রবার

সরকারি অনুদানের ছবিতে জয়া

আপডেট  02:26 AM, Jun ২৮ ২০১৯   Posted in : বিনোদন    

সরকারিঅনুদানেরছবিতেজয়া

বিনোদন ডেস্ক, ২৮ জুন : দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। বর্তমানে বাংলাদেশি ছবির চেয়ে কলকাতার ছবিতেই তাকে বেশি দেখা যায়। বাংলাদেশে তার অভিনীত শেষ ছবি ‘দেবী’। যেটি গত বছরের ১৯ অক্টোবর মুক্তি পেয়েছিল। এই ছবিতে রানু চরিত্রে অভিনয়ের পাশাপাশি সেটির প্রযোজনায় ছিলেন নায়িকা। প্রায় নয় মাস পর আবার একটি নতুন ছবির কাজ শুরু করলেন তিনি। নাম ‘অলাতচক্র’।

জয়ার নতুন এ ছবিটি পরিচালনা করছেন হাবিবুর রহমান হাবিব। কথাসাহিত্যিক আহমদ ছফার উপন্যাস অবলম্বনে এর চিত্রনাট্যও তিনি লিখেছেন। ‘অলাতচক্র’ ছবিটি ২০১৭-১৮ অর্থবছরে সরকারি অনুদান পেয়েছে। গত রবিবার থেকে ময়মনসিংহে ছবির শুটিং শুরু করেছেন জয়া। যদিও অনেক আগেই ক্যামেরার সামনে দাঁড়ানোর কথা ছিল তার। কিন্তু সিডিউল না মেলায় এই দেরি।

নতুন এ ছবিতে অভিনয় প্রসঙ্গে জয়া বলেন, ‘মূলত লেখকের আত্মজীবনীমূলক উপন্যাস ‘অলাতচক্র’। এই চলচ্চিত্রের মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মতো চিত্রায়িত হচ্ছে ত্রিমাত্রিক পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র। সাহিত্যনির্ভর কাজের প্রতি আমার সবসময়ই দুর্বলতা কাজ করে। ‘অলাতচক্র’ তেমনই একটি ছবি। এ রকম একটি ছবিতে কাজ করে ভালো লাগছে। আশা করি দর্শক ভালো মানের একটি ছবি উপহার পাবেন।’

এদিকে কলকাতায় চলছে জয়ার ‘বিনিসুতোয়’ ছবির শুটিং। সম্প্রতি প্রকাশ পেয়েছে এ ছবিতে জয়ার নতুন লুক। যেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন ছবির পরিচালক অতনু ঘোষ। এই পরিচালকের সঙ্গে জয়ার এটি প্রথম ছবি। এখানে তার বিপরীতে নায়ক রয়েছেন ঋত্বিক চক্রবর্তী। বিভিন্ন চরিত্রে আরও আছেন খেয়া চট্টোপাধ্যায়, চান্দ্রেয়ী ঘোষ, কৌশিক সেন ও রেশমি সেন প্রমুখ।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul