adimage

২৬ মে ২০১৯
বিকাল ০৮:০৮, রবিবার

অ্যাভেঞ্জার্স: এন্ড গেম’র নায়ক টনিকে বাঁচিয়েছেন যে মুসলিম

আপডেট  03:14 AM, মে ১৪ ২০১৯   Posted in : বিনোদন    

অ্যাভেঞ্জার্স:এন্ডগেম’রনায়কটনিকেবাঁচিয়েছেনযেমুসলিম

বিনোদন ডেস্ক, ১৪ মে : বিশ্বব্যাপী ঝড় তোলা সিনেমা ‘অ্যাভেঞ্জার্স : এন্ড গেম’এরইমধ্যে ইতিহাসের সবচেয়ে ব্যবসাসফল ছবির তালিকায় জায়গা পেয়েছে। এর প্রযোজনা প্রতিষ্ঠান মার্ভেল সিনেমাটিক ইউনিভার্স অতিতে যে ছবিগুলো নির্মাণ করেছিল সেগুলো বিশ্লেষণ করলে ভক্তরা এর সম্পর্কে একটি ধারণা করতে পারবেন।

রুশো ব্রাদার পরিচালিত এই ছবিটি নানা প্রতিবন্ধকতার পরেও বক্স অফিসে সুপাারহিট তকমা পেয়েছে তার নতুনত্বের কারণেই।

আয়রন ম্যান বা টনি স্টার্ক আগের ছবিগুলোতে আত্মবিশ্বাসের সাথে সব সমস্যার সামাধান করেছেন। তবে ‘এন্ড গেম’ এর ব্যাপারটা আলাদা, তাকে একেবারেই মানসিকভাবে ভেঙ্গে পড়তে দেখা গেছে তাকে। ছবির এক পর্যায়ে আঙুলের স্পর্সে থানোসকে পরাজিত করেন, যার ফরে রক্ষা পায় সমগ্র মহাবিশ্ব। কিন্তু এখানে একটি মুসলিম চরিত্র ভক্তদের মনে দাগ কেটেছে। যদিও এই চরিত্রটি ‘অ্যাভেঞ্জার্স’ সিরিজের অন্য ছবিতেও ছিল, তবে এভাবে চোখে পড়েনি আগে কখনো।

টনি স্টার্ক যখন আফগানিস্তানে বন্দী হয়, তখন তার জীবনে প্রভাভ ফেলে ইয়াসিন নামের এক বন্দী। যিনি তার বুকের মধ্যে আইকনমিক ইলেক্ট্রোম্যাগনেটিক ইমপ্লান্ট স্থাপন করেন, পরে তিনি প্রথম আয়রন ম্যান স্যুট তৈরিতে টনিকে সহায়তা করেন। এর মাধ্যমেই ২০২৩ সালের ভবিষতের পৃথিবীকে রক্ষা করা হবে সেটাই ‘অ্যাভেঞ্জার্স: এন্ড গেম’র মূল গল্প।

সামাজিক মাধ্যমে এখন এই মুসলিম চরিত্রের প্রসংসা করা হচ্ছে সবচেয়ে বেশি।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul