adimage

১৪ অগাস্ট ২০১৮
বিকাল ০৪:৩৯, মঙ্গলবার

‘নূরুল আলমের মধুচন্দ্রিমা’

আপডেট  09:20 AM, অগাস্ট ০৭ ২০১৮   Posted in : বিনোদন    

‘নূরুলআলমেরমধুচন্দ্রিমা’

বিনোদন ডেস্ক, ৭ আগস্ট : গুণী অভিনয়শিল্পী আফজাল হোসেন ও সুবর্ণা মুস্তাফা। গত ঈদুল ফিতরে জুটি বেঁধে অভিনয় করেছিলেন ‘নূরুল আলমের বিয়ে’ নাটকে। বদরুল আনাম সৌদের রচনায় নাটকটি  পরিচালনা করেছিলেন আরিফ খান।

দর্শকপ্রিয়তার কথা মাথায় রেখে ঈদুল আজহা উপলক্ষে এবার নির্মিত হয়েছে নাটকটির সিক্যুয়েল। ‘নূরুল আলমের মধুচন্দ্রিমা’ নামে এ নাটকেও জুটি বেঁধে অভিনয় করেছেন আফজাল হোসেন ও সুবর্ণা মুস্তাফা। বদরুল আনাম সৌদের রচনায় এ নাটকটিও  পরিচালনা করেছেন আরিফ খান।

‘নূরুল আলমের মধুচন্দ্রিমা’ নাটকের গল্প প্রসঙ্গে পরিচালক আরিফ খান বলেন, ‘মাস খানে আগে বিয়ে করেছেন নূরুল আলম ও নিশাত বেগম। শত ইচ্ছা থাকা সত্ত্বেও নানা ঝামেলার কারণে এখনো তাদের মধুচন্দ্রিমায় যাওয়া হয়ে ওঠেনি। না যাওয়ার পেছনে আরো একটা কারণ আছে- সেটা হলো নূরুল আলম বোঝে উঠতে পারছেন না কোথায় যাবেন মধুচন্দ্রিমায়। যাই হোক, শেষ পর্যন্ত এক সকালে মধুচন্দ্রিমার জন্য রওনা হন নূরুল আলম ও নিশাত বেগম। কিন্তু কপাল মন্দ, ঘণ্টা দুয়েক পর পায়ে হেঁটে দুজনেই বাড়ি ফেরেন। কারণ কিছুদূর যেতে না যেতেই তাদের গাড়ি নষ্ট হয়ে যায়।

এরপর মধুচন্দ্রিমার পরিকল্পনা নিজ হাতে তুলে নেন নিশাত বেগম। ম্যাপ নিয়ে বসেন কোথায় যাবেন সেটা ঠিক করতে। ঠিক তখন এক তরুণী নিশাত বেগমের কাছে আবদার নিয়ে উপস্থিত হয়। তরুণীটির আবদার হলো- এক সপ্তাহের মধ্যে তাকে তার পছন্দের ছেলের সঙ্গে বিয়ে দিতে হবে। নয়তো মেয়েটির বাবা অন্য ছেলের সঙ্গে বিয়ে দেবে। আর এ কাজটি শেষ না হওয়া পর্যন্ত মেয়েটি নিশাত বেগমের বাড়িতেই থাকবে। এমন নানা জটিলতার মধ্য দিয়ে এগিয়েছে নাটকটির গল্প।’

সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ঈদুল আজহার পরের দিন রাত সাড়ে ৮টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলায় নাটকটি প্রচারিত হবে।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul