adimage

২৩ এপ্রিল ২০১৮
সকাল ০৫:৪২, সোমবার

যৌন হেনস্থার বিরুদ্ধে ২ নায়িকার লড়াই

আপডেট  04:17 AM, জানুয়ারী ০৩ ২০১৮   Posted in : বিনোদন    

যৌনহেনস্থারবিরুদ্ধে২নায়িকারলড়াই

বিনোদন ডেস্ক, ৩ জানুয়ারি : দুনিয়ার বিনোদন জগতের কাছে ২০১৭ সাল অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। শুধু ব্যবসায়িক বা সাংস্কৃতিক দিক থেকে নয়, এই বছরই যৌন হেনস্থার প্রতিবাদে একজোট হয়ে বার্তা দেয় হলিউড। সামিল হয় অন্যান্য দেশের বিনোদন জগতও। সেই প্রতিবাদের ভাষাকেই স্বীকৃতি দিয়েছে টাইম ম্যাগিজনের বর্ষসেরা প্রতিবেদন।

গত বছরই হলিউডো প্রযোজক হার্ভে ওয়েনস্টেইনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে সরব হন অ্যাঞ্জেলিনা জোলি, ন্যাটালি পোর্টম্যানের মতো প্রথম সারির হলিউড অভিনেত্রীরা। সেই সময়ে শুরু হওয়া প্রতিবাদ এখনও অব্যাহত আছে। এই প্রতিবাদের প্রথম লক্ষ্য কর্মক্ষেত্রে যৌন হেনস্থার শিকার হওয়াদের আইনি লড়াইয়ে সাহায্য করা। টাইম ম্যাগাজিনকে লেখা এক চিঠিতে জানিয়েছেন অভিনেত্রীরা। ওই প্রতিবেদনে নাম রয়েছে জেনিফার অ্যানিস্টন, রিজ উইদরস্পুনের মতো তারকা অভিনেত্রীদের। এরমধ্যে অ্যানিস্টন ও উইদরস্পুনও ওয়েনস্টেইনের বিরুদ্ধে আইনি লড়াইয়ে নেমেছেন।

জানা গেছে, যৌন নির্যাতনকারীদের বিরুদ্ধে লড়াইকে শুধু সোশ্যাল নেটওয়ার্কে সীমাবদ্ধ না রেখে আইনি পথে নিয়ে যেতে চান হলি অভিনেত্রীরা। সেই উদ্দেশ্যেই এক কোটি ৩০ লাখ মার্কিন ডলারের একটি তহবিল ইতিমধ্যেই গড়া হয়েছে। চেষ্টা চলছে আরও আইনি লড়াইয়ের স্বার্থে অর্থ সংগ্রহ করার। শুধু নারীরাই নন, পুরুষরাও এই লড়াইয়ে পাশে দাঁড়িয়েছেন। পরিচালক স্টিভেন স্পিলবার্গের সংস্থাও আর্থিক সাহায্য করেছে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul