adimage

১৭ Jun ২০১৯
বিকাল ০৮:৪৫, সোমবার

যুক্তরাষ্ট্রে ঈদুল ফিতর উদযাপিত

আপডেট  12:24 AM, Jun ০৫ ২০১৯   Posted in : প্রবাস বাংলা    

যুক্তরাষ্ট্রেঈদুলফিতরউদযাপিত

যুক্তরাষ্ট্র, ৫ জুন : যুক্তরাষ্ট্রের মঙ্গলবার যুক্তরাষ্ট্রে ঈদ-উল-ফিতর উদযাপিত হয়েছে। এদিন মিশিগানের অ্যান আরবর সিটি এবং মিশিগান ইউনিভার্সিটির ইনডোর ট্রেনিং সেন্টারসহ একাধিক জায়গায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

ঈদের জামাত অনুষ্ঠিত হওয়া অন্য শহরগুলোর মধ্যে আছে- মিশিগানের ডেট্রয়েট সিটি হ্যামটরমিক সিটি, ওয়ারেন সিটি, নভাই সিটি, ডিয়্যার বন সিটি এবং ইপসিল্যানটি সিটি।

এসব ঈদের জামাতে প্রবাসী বাংলাদেশি ছাড়া ভারত, পাকিস্তান, ইরান, ইরাক, নাইজেরিয়া, ফিলিস্তিন ও আলেজেরিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের মুসলিম শরিক হন। নামাজ শেষে বিশ্বের সব মুসলমান এবং মুসলিম রাষ্ট্রের জন্য শান্তি কামনা করে দোয়া করা হয়।

উল্লেখ্য, একমাস সিয়াম সাধনার পর মঙ্গলবার বিভিন্ন দেশের মুসলিমরা পবিত্র ঈদুল ফিতর উদযাপন করে। ভৌগোলিক অবস্থান ও সময়ের পার্থক্যের কারণে বিশ্বের সব দেশে একসঙ্গে ঈদ উদযাপিত হচ্ছে না।

মঙ্গলবার সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, কাতার, সিঙ্গাপুর, তুরস্ক, ব্রিটেন, কুয়েত, বাহরাইন ও সুদানসহ বিশ্বের বিভিন্ন দেশে ঈদ উদযাপিত হয়েছে।

এদিকে ভারত, পাকিস্তান, মালয়েশিয়া, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ফিলিপিন্স, ফিলিস্তিন, সিরিয়া, জর্ডান, জাপান, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ায় বুধবার ঈদ উদযাপিত হবে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul