adimage

২৬ মে ২০১৯
বিকাল ০৭:১৯, রবিবার

হজ ফ্লাইট শুরু ৪ জুলাই

আপডেট  06:42 AM, মে ১২ ২০১৯   Posted in : ধর্ম চিন্তা    

হজফ্লাইটশুরু৪জুলাই

ঢাকা, ১২ মে : এ বছরের ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু হবে। তা চলবে ৫ আগস্ট পর্যন্ত। এরপর ফিরতি হজ ফ্লাইট শুরু হবে ১৭ আগস্ট থেকে। শনিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে এসব তথ্য জানান হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সভাপতি এম শাহাদাত হোসেন।

তিনি বলেন, কোনো মধ্যস্বত্তভোগীকে টাকা দেবেন না। হজে যেতে সরাসরি এজেন্সিতে এসে টাকা দিয়ে রশিদ সংরক্ষণ করবেন। অথবা এজেন্সির একাউন্টে টাকা জমা দিন।

তসলিম তার লিখিত বক্তব্যে বলেন, সৌদি সরকার ওমরা ভিসা সহজ করায় চলতি বছর ওমরাহ যাত্রীর সংখ্যা অনেক বেড়েছে। এতে এয়ারলাইনসগুলোতে সিটের সংকট তৈরি হয়েছে। এ সুযোগে এয়ারলাইনসগুলো বিমান ভাড়া প্রায় দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে। অন্যান্য বছর যেখানে ঢাকা-জেদ্দা-ঢাকা সরাসরি বিমানভাড়া ছিল ৫০ হাজার টাকা বর্তমানে ঢাকা-জেদ্দা-ঢাকা ওমরা যাত্রীদের বিমানভাড়া ৮০-৮৫ হাজার টাকা করা হয়েছে। অতিরিক্ত ভাড়া দিয়েও টিকিট পাওয়া যাচ্ছে না।

হাবের সভাপতি বলেন, বর্তমানে ঢাকা-জেদ্দা-ঢাকা অভিবাসীদের বিমান ভাড়া ৬০ থেকে ৬৫ হাজার টাকা করে নেওয়া হচ্ছে। আগে এ ভাড়ার হার ছিল ২২ থেকে ২৪ হাজার টাকা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ গত মাসে জানান, চলতি বছর মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ যাত্রীদের মধ্যে অর্ধেক বহন করবে জাতীয় পতাকাবাহী সংস্থাটি। অবশিষ্ট হজযাত্রীদের পরিবহন করবে সৌদিয়া এয়ারলাইনস।

এ বছর ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে হজযাত্রীদের। ফলে সৌদি আরবে গিয়ে ইমিগ্রেশনের জন্য লাইনে দাঁড়াতে হবে না তাদের।

এর আগে, সৌদি আরবে পৌঁছানোর পর ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে হজযাত্রীদের ছয় ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করা লাগত।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul