adimage

২৩ মে ২০১৮
বিকাল ০২:৫৮, বুধবার

হজ চুক্তি সম্পন্ন: হজে যেতে পারবেন ১ লাখ ২৭ হাজার বাংলাদেশী

আপডেট  08:02 PM, জানুয়ারী ১৬ ২০১৮   Posted in : ধর্ম চিন্তা    

হজচুক্তিসম্পন্ন:হজেযেতেপারবেন১লাখ২৭হাজারবাংলাদেশী

ঢাকা, ১৭ জানুয়ারি : এ বছর হজযাত্রী কোটা বাড়েনি। গত বছরের মতো ২০১৮ সালের হজেও বাংলাদেশ থেকে মোট এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে যেতে পারবেন। এর মধ্যে সাত হাজার সরকারি ব্যবস্থাপনায় এবং বাকি এক লাখ ২০ হাজার ১৯৮ জন যাবেন বেসরকারি এজেন্সির মাধ্যমে।

ধর্মমন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইন এ প্রতিবেদককে জানান, গত ১৪ জানুয়ারি সৌদি আরবে সে দেশের হজ ও ওমরা বিষয়ক মন্ত্রী ড. সালেহ তাহের বিন বানতেন এবং বাংলাদেশের ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের উপস্থিতিতে হজ চুক্তি সম্পন্ন হয়। এ সময় ধর্ম মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আনিছুর রহমান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটক সচিব, সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত ও কাউন্সিলর হজ উপস্থিত ছিলেন।

আনোয়ার হোসাইন বলেন, হজযাত্রী বাড়ানোর জন্য আমাদের আবেদন ছিল। তবে এ বছর কোনো দেশেরই হজযাত্রী কোটা বাড়েনি। সেজন্য আমাদেরও বাড়েনি। গত বছরের সংখ্যাই বহাল রয়েছে।

হজ চুক্তি করতে ধর্মমন্ত্রীসহ কর্মকর্তারা গত ১২ জানুয়ারি সৌদি আরবে যান। তারা দেশে ফিরে হজ চুক্তির বিস্তারিত জানাবেন বলে উল্লেখ করেন ধর্মমন্ত্রণালয়ের এ সিনিয়র তথ্য অফিসার। -নয়া দিগন্ত

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul