adimage

১৯ অক্টোবর ২০১৯
বিকাল ০১:৩১, শনিবার

তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রস্তুতি শুরু

আপডেট  03:30 AM, ফেব্রুয়ারী ০৮ ২০১৯   Posted in : ধর্ম চিন্তা    

তুরাগতীরেবিশ্বইজতেমারপ্রস্তুতিশুরু

গাজীপুর, ৮ ফেব্রুয়ারি : টঙ্গীর তুরাগ নদীর তীরে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে চার দিনব্যাপী অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমার প্রস্তুতি কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনী ইজতেমা মাঠের নিরাপত্তার জন্য সিসি ক্যামেরা স্থাপন ও ওয়াচ টাওয়ার নির্মাণ কাজ শুরু করে দিয়েছে। কিছু মুসল্লি মাঠে সামিয়ানা টানানোর কাজে শরিক হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে গাজীপুর সিটির টঙ্গী আঞ্চলিক অফিসে সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম ইজতেমার মুরব্বি ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের নিয়ে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। ইজতেমার সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আলোচনা হয়। আজ শুক্রবার থেকে পুরোদমে ইজতেমার মাঠে কাজ শুরু হবে বলে আশা করছেন আয়োজকরা। এর আগে গত বুধবার ইজতেমা মাঠে ত্রিপক্ষীয় এক জরুরি বৈঠক হয়। এতে ইজতেমা আয়োজকদের দু’পক্ষ এবং স্থানীয় প্রশাসন অংশ নেয়। বৈঠকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের নেতৃত্বে তাবলিগ জামাতের মুরব্বিরা, গাজীপুর সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান উপস্থিত ছিলেন। দুই ঘণ্টাব্যাপী আলোচনা শেষে প্রতিমন্ত্রী মাঠের প্রস্তুতি কাজের উদ্বোধন করেন এবং বৈঠকে নেওয়া ১০টি সিদ্ধান্ত সকলকে পড়ে শুনান।

বৈঠক শেষে প্রতিমন্ত্রী জানান, ১৫ ফেব্রুয়ারি মাওলানা জোবায়েরের অনুসারীগণ ইজতেমা শুরু করে ১৬ ফেব্রুয়ারি মাগরিবের পূর্বে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ করে চলে যাবেন। মাওলানা সা’দ অনুসারীগণ ১৭ ফেব্রুয়ারি ফজরের পরে ইজতেমা মাঠে প্রবেশ করে তাদের দুইদিনের ইজতেমার কার্যক্রম পরিচালনা করবেন। জোবায়েরপন্থি লোকজন প্রশাসনের উপস্থিতিতে সা’দ পন্থিদের কাছে মাঠ বুঝিয়ে দিবেন। মাওলানা জোবায়ের অনুসারী বিদেশি মেহমানরা দুইদিন ইজতেমা শেষে উত্তরা হাজী ক্যাম্পে অবস্থান করবেন।

স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী মাওলানা সা’দ সাহেব বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ করবেন না। উল্লেখ্য, তাবলিগ জামাতের সা’দপন্থি ও জোবায়েরপন্থি মুসল্লিদের মাঝে গত বছর ১ ডিসেম্বর ইজতেমা মাঠে সংঘর্ষে দুই জন নিহত ও শতাধিক আহত হন। এ কারণে জানুয়ারিতে অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমা স্থগিত করা হয়। -ইত্তেফাক

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul