adimage

১৭ Jul ২০১৮
সকাল ০৫:৩৩, মঙ্গলবার

জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক আজ

আপডেট  03:03 AM, মে ১৬ ২০১৮   Posted in : ধর্ম চিন্তা    

জাতীয়চাঁদদেখাকমিটিরবৈঠকআজ

ঢাকা, ১৬ মে : আজ সারা দেশের মুসলমানদের চোখ থাকবে আকাশের দিকে। চাঁদ উঠলেই যে শুরু হবে হিজরি ১৪৩৯ সনের মহিমান্বিত পবিত্র রমজান মাস। রাতে তারাবিহ আদায় শেষে ভোরে সেহরি খাবেন তারা।

কাল রাখবেন প্রথম রোজা। আর আজ চাঁদ না উঠলে কাল বৃহস্পতিবার সন্ধ্যায় শুরু হবে পবিত্র রমজান। রাতে তারাবিহ আদায়ের পর শুক্রবার প্রথম রোজা।

পবিত্র রমজানের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করে সিদ্ধান্ত দিতে আজ মাগরিবের পর বৈঠকে বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি। রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে এ সভায় সভাপতিত্ব করবেন ধর্মমন্ত্রী ও কমিটির সভাপতি অধ্যক্ষ মতিউর রহমান।

মঙ্গলবার ইসলামিক ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। দেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭ টেলিফোন নম্বরে এবং ৯৫৬৩৩৯৭, ৯৫৫৫৯৫১ ফ্যাক্স নম্বর বা অন্য কোনো উপায়ে জানানোর জন্য অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

হিজরি বর্ষে ক্ষণগণণা শুরু হয় সন্ধ্যায় চাঁদ ওঠা থেকে। আগে রাত অতিবাহিত হওয়ার পর দিন আসে। সে কারণেই আজ সন্ধ্যায় চাঁদ উঠলে শুরু হয়ে যাবে পবিত্র রমজান মাস। তবে প্রথম রোজাটি কাটবে কাল।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul