adimage

১৯ সেপ্টেম্বর ২০১৮
বিকাল ০৪:৪৪, বুধবার

হলমার্ক চেয়ারম্যান জেসমিনের ৩ বছরের কারাদণ্ড

আপডেট  03:08 PM, Jul ১১ ২০১৮   Posted in : দুর্নীতি    

হলমার্কচেয়ারম্যানজেসমিনের৩বছরেরকারাদণ্ড

ঢাকা, ১১ জুলাই : ঋণ কেলেঙ্কারির ঘটনায় বহুল আলোচিত হলমার্ক গ্রুপের চেয়ারম্যান জেসমিন ইসলামকে তিন বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। সম্পদের হিসাব বিবরণী দাখিল না করায় দুর্নীতি দমন কমিশনের দায়ের করা ওই মামলা ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতে বিচারাধীন ছিল।

আজ বুধবার সংশ্লিষ্ট বিচারক ড. আখতারুজ্জামান রায় ঘোষণা করেন। একইসঙ্গে ২০ লাখ টাকা জরিমানা করা হয়। রায় শোনাতে কারাগারে থাকা জেসমিনকে এজলাসে আনা হয়।

স্বনামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎসসহ বিস্তারিত সম্পদ বিবরণী দাখিল করতে ২০১৩ সালের ১৩ নভেম্বর জেসমিন ইসলামকে নোটিশ দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই বিবরণী দাখিল করতে তিন মাস সময় চেয়ে ২৪ নভেম্বর আবেদন করলে তা নাকচ করে সাত দিন সময় বাড়ানো হয়। দুদক নির্ধারিত ৪ ডিসেম্বরের মধ্যে সম্পদের বিবরণী জমা না দেওয়ায় ১১ ডিসেম্বর রাজধানীর রমনা মডেল থানায় এই মামলটি করেন দুদকের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ জয়নাল আবেদীন বাদী হয়ে মামলাটি করেন। পরবর্তীতে চার্জশিট দাখিল হলে মামলার বিচারকাজ শুরু হয়।

দেশের ইতিহাসে ব্যাংক থেকে ঋণ নিয়ে হাজার কোটি টাকা লোপাটের ঘটনার অন্যতম হোতা জেসমিন ইসলাম। রায় ঘোষিত হওয়া এ মামলা ছাড়াও তার বিরুদ্ধে ঢাকার আদালতে আরো ৩৮টি মামলার বিচার চলমান। সূত্র: কালের কণ্ঠ

 


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul