adimage

১৮ Jun ২০১৯
বিকাল ০৯:৫৭, মঙ্গলবার

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় সদরঘাট থেকে লঞ্চ চলাচল ব্যহত

আপডেট  07:07 AM, Jun ০৪ ২০১৯   Posted in : জাতীয়    

দুর্যোগপূর্ণআবহাওয়ায়সদরঘাটথেকেলঞ্চচলাচলব্যহত

ঢাকা, ৪ জুন : দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে আজ মঙ্গলবার সকালে ঢাকা সদরঘাট থেকে এক ঘণ্টা লঞ্চ ছেড়ে যায়নি। সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এক ঘণ্টার জন্য লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। দুর্যোগ কেটে যাওয়ার পর পরই আবার বেলা ১১টায় লঞ্চ ছেড়ে যাওয়ার নির্দেশ দেয় বন্দর কর্তৃপক্ষ।

লঞ্চ ছেড়ে যাওয়ার নিষেধাজ্ঞার বিষয়ে রাজধানীর সদরঘাটের দায়িত্বে থাকা বিআইডব্লিউটিএর উপপরিচালক মো. আলমগীর হোসেন গণমাধ্যমকে বলেন, ‘আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আমরা দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সদরঘাট থেকে এক ঘণ্টার জন্য লঞ্চ ছেড়ে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করি। আবহাওয়ার দুর্যোগ কেটে যাওয়ার পর পরই আবার বেলা ১১টায় লঞ্চ ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়। এখন লঞ্চগুলো নিয়মিতভাবেই ছেড়ে যাচ্ছে।’

মো. আলমগীর হোসেন আরো বলেন, এর আগেও গত রোববার দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে কিছুক্ষণের জন্য লঞ্চ ছেড়ে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল।

চাঁদ দেখা সাপেক্ষে কাল বুধবার সারা দেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হতে পারে। ঈদকে কেন্দ্র করে পরিবার-পরিজনের সঙ্গে আনন্দ উপভোগ করতে শেষ মুহূর্তে রাজধানী ছেড়ে যাচ্ছে মানুষ। গতকাল থেকেই সদরঘাটে উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। আজ মঙ্গলবার ভোর থেকেও মানুষ লঞ্চ ধরার জন্য সদরঘাটে গিয়ে ভিড় জমায়।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul