adimage

১৭ Jun ২০১৯
বিকাল ০৮:৫৯, সোমবার

দিনাজপুরে সর্ববৃহৎ ঈদ জামাতের প্রস্তুতি সম্পন্ন

আপডেট  06:54 AM, Jun ০৪ ২০১৯   Posted in : জাতীয়    

দিনাজপুরেসর্ববৃহৎঈদজামাতেরপ্রস্তুতিসম্পন্ন

দিনাজপুর, ৪ জুন : দিনাজপুরে এবারের পবিত্র ঈদুল ফিতরে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশের সর্ববৃহৎ ঈদের জামাত। দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ময়দানে বৃহৎ এই জামাত অনুষ্ঠানে ইতিমধ্যেই সবরকম প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

দিনাজপুর জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, আজ বাংলাদেশের আকাশে চাঁদ দেখা গেলে আগামীকাল বুধবার সকাল সাড়ে ৮টায় শুরু হবে পবিত্র ঈদুল ফিতরের এই জামাত। এতে ঈমামতি করবেন মাওলানা সামশুল আল কাছেমী।

দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম জানান, এবার এই ৫ লক্ষাধিক মুসল্লি একসঙ্গে নামাজ আদায় করবেন বলে আশা করা হচ্ছে। এ লক্ষ্যে ১ মাস আগে থেকে জেলার ১৩টি উপজেলাসহ পাশ্ববর্তী ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী ও গাইবান্ধা জেলায় সভা করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে ইমাম, খতিব, আলেম, মাশায়েখদের নিয়ে একাধিকবার ঈদের জামাতের প্রস্তুতির ব্যাপারে সভা অনুষ্ঠিত হয়েছে।

দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম জানান, বৃহত্তম এই ঈদের জামাতে নিরাপত্তা বিধানের দায়িত্ব পালন করবে র‌্যাব, পুলিশ, আনসার এবং সাদা পোশাকের বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ঈদের জামাত অনুষ্ঠানে ঈদগাহের ভূমি সমতলসহ পরিস্কার-পরিচ্ছন্নতা, মাইক, পানি সরবরাহ ও পয়ঃনিস্কাশনের যাবতীয় ব্যবস্থা সম্পন্ন করা হয়েছে।

দিনাজপুরের গোর এ শহীদ বড় ময়দানে দেশের মধ্যে সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠানে সকলের সহযোগিতা চেয়েছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

দেশের মধ্যে আয়তনে বড় (২২ একর) এই মাঠে এক সঙ্গে যেন ৫ লক্ষাধিক মানুষের নামাজ আদায় করতে পারে তারই প্রস্তুতি হিসেবে এই সহযোগিতা কামনা করেন হুইপ ইকবালুর রহিম।

মঙ্গলবার বৃহত্তম ঈদগাহর উদ্যোক্তা ও পরিকল্পনাকারী জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েমসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি ঈদগাহ ময়দান পরিদর্শন করেন। -ইত্তেফাক


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul