adimage

১৮ ডিসেম্বর ২০১৮
বিকাল ০৭:২৬, মঙ্গলবার

মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল শুনানি আজ শুরু

আপডেট  02:54 AM, ডিসেম্বর ০৬ ২০১৮   Posted in : জাতীয়    

মনোনয়নপত্রবাতিলেরবিরুদ্ধেআপিলশুনানিআজশুরু

ঢাকা, ৬ ডিসেম্বর : একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র বাছাইয়ের পর এ পর্যন্ত রিটার্নিং কর্মকর্তাদের সিদ্ধান্তের বিরুদ্ধে সংক্ষুব্ধ হয়ে গত তিন দিনে ৫৪৩ জন নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করেছেন।

এর মধ্যে বেশ কয়েকজন রয়েছেন বর্তমান দশম সংসদের এমপি, যারা পদে থেকেই নির্বাচনে অংশ নিচ্ছেন। বৃহস্পতিবার থেকে এসব আপিলের শুনানি অনুষ্ঠিত হবে।

আপিল গ্রহণের কার্যক্রম শেষ করার পর বুধবার ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার সকাল ১০টা থেকে শুনানি শুরু। সিইসির নেতৃত্বে কমিশনের সব সদস্য এই শুনানিতে অংশ নেবেন। আপিলের ক্রমিক নম্বর ১ থেকে ১৬০ নম্বর পর্যন্ত প্রথম দিনে শুনবেন।

শুক্রবার ১৬১ থেকে ৩১০ নম্বর আপিল শুনবেন। শেষ দিনে বাকি সব আবেদন শোনা হবে। শুনানির জন্য নির্দিষ্ট কোনো সময় থাকবে না। যতক্ষণ সময় লাগে শুনানি হবে। আপিলের সঙ্গে সঙ্গে তাৎক্ষণিক রায় দেওয়া হবে।

এর আগে বিএনপি ইসিতে দাবি জানিয়েছিল, শুক্রবারের মধ্যে যেন আপিল শুনানি শেষ করা হয়। তারা জানান, ৯ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। যদি ৮ ডিসেম্বর পর্যন্ত শুনানি করা হয়, তাহলে অনেক প্রার্থীই জটিলতার মুখে পড়বেন।

ইসি সচিব এ বিষয়ে বলেন, বিএনপির প্রতিনিধি দলও মেনে নিয়েছে যে এতগুলো আপিল দু'দিনে নিষ্পত্তি করা সম্ভব নয়। তিন দিনই লাগবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, মনোনয়নপত্র প্রত্যাহার ৯ ডিসেম্বর। ৮ ডিসেম্বরের মধ্যেই আপিল শেষ হয়ে যাবে। সিদ্ধান্ত টেলিফোনেও রিটার্নিং কর্মকর্তাদের জানিয়ে দেওয়া হবে। সে ক্ষেত্রে যথেষ্ট সময় থাকবে। প্রতীক বরাদ্দের চিঠি নিয়ে কোনো সমস্যায় পড়তে হবে না।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul