adimage

২১ অগাস্ট ২০১৮
সকাল ০১:০৩, মঙ্গলবার

বসুন্ধরা আবাসিকে পুলিশের ‘ব্লক রেইড’ সমাপ্ত

আপডেট  07:32 PM, অগাস্ট ০৮ ২০১৮   Posted in : জাতীয়    

বসুন্ধরাআবাসিকেপুলিশের‘ব্লকরেইড’সমাপ্ত

ঢাকা, ৯ আগস্ট : রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকাসহ আশপাশে ‘ব্লক রেইড’ অভিযান চালিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। বুধবার রাত সাড়ে ৯টায় এ অভিযান শুরু হয়। হঠাৎ বিপুল সংখ্যক পুলিশ দেখে স্থানীয়দের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। দোকানপাট বন্ধ হয়ে যায়। রাত সাড়ে ১১টার দিকে এ অভিযান শেষ হয় বলে জানায় পুলিশ।

নাম প্রকাশ না করার শর্তে এক পুলিশ কর্মকর্তা এ প্রতিবেদককে বলেন, রোববার ও সোমবার বসুন্ধরা আবাসিকসহ আশপাশ এলাকায় সন্দেহভাজন অনেকেই আন্দোলনের নামে মাঠে নেমে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে। পুলিশের ওপর হামলা করেছে।

তিনি আরও বলেন, গোয়েন্দা তথ্যে এ এলাকায় জামায়াত-শিবিরসহ বিভিন্ন উগ্রবাদী সংগঠনের নেতাকর্মীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। তারা ভবিষ্যতে বড় ধরনের নাশকতা চালাতে পারে বলে আমাদের কাছে তথ্য রয়েছে।

জানতে চাইলে, গুলশানের উপ-কমিশনার মুশতাক আহমেদ এ প্রতিবেদককে জানান, অভিযানে উল্লেখ করার মত কিছুই পাওয়া যায়নি। এ বিষয়ে ব্রিফ করার কিছুই নেই। তবে অভিযানে অংশ নেয়া পুলিশের একজন উচ্চ পর্যায়ের কর্মকর্তা জানান, কালাচাঁদপুর এলাকা থেকে সাউথ ইস্ট বিশ্ববিদ্যালয়ের ৫ ছাত্রকে আটক করা হয়েছে। থানায় নিয়ে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

অভিযানে নেতৃত্ব দেয়া একাধিক টিম লিডার এ প্রতিবেদককে বলেন, বিশেষ কোনো তথ্যের ভিত্তিতে এ অভিযান নয়। নাশকতাকারী এবং অপতৎপরতাকারীদের ভয় দেখাতেই এ অভিযান। এই এলাকায় নানা ধরণের লোক থাকে। তারা মনে করে, নাশকতা করে পাড় পেয়ে যাবে। আজকের অভিযানের পর তারা যে কোনো অপতৎপরতা চালাতে ভয় পাবে। তাদের মনে এ বার্তা পৌঁছে যাবে যে, এই এলকা পুলিমের অভিযানের আওতার বাইরে নয়। নাাম প্রকাশ না করার শর্তে ঢাকা মাহানগর গোয়েন্দা পুলিশের বেশ কয়েকজন সদস্য এ প্রতিবেদককে বলেন, শিক্ষার্থীদের মাঝে ভীতিসৃষ্টি করতে আমাদের এ অভিযান। তারা যেন পরবর্তীতে আর কোনো আন্দোলন সংগ্রামে নামার সাহস না পান রস জন্য অভিযান চালানো হয়েছে।

অভিযান শেষে রাত সাড়ে ১১টার দিকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আসাদুজ্জামান মিয়া সাংবাদিকদের বলেন, মহানগরীকে নিরাপত্তা দিতে চলমান কাজের অংশ হিসেবে আমাদের এ অভিযান। পুলিশের কাজ হল জনগণের জানমালের নিরাপত্তা দেয়া। এ লক্ষে আমরা বিভিন্ন এলাকায় তল্লাশি করি। তল্লাশির উদ্দেশ্য হলো- যাতে বাইরে থেকে কোনো জঙ্গিগোষ্টি এসে নাশকতার উদ্দেশ্যে লুকিয়ে থাকতে না পারে।

এ প্রতিবেদককে তিনি বলেন, আজ আমরা বসুন্ধরা আবাসিক এলাকা, নর্দা-কালাচাঁদপুর এবং নতুন বাজার এলাকায় আভিযান চালিয়েছি। এখানে অভিযান চালানোর কারণ হলো, আপনারা দেখেছেন- হলি আর্টিজানের হামলাকারীরা এখানে বাসা ভাড়া নিয়ে অবস্থান করেছিল। আমাদের কাছে বিভিন্ন সময় নানা ধরণের গোয়েন্দা আসে। প্রিভেনন্টিভ ব্যবস্থা হিসেবে এ ধরণের অভিযান চালাই। এ অভিযানকে আমরা ‘ব্লক রেইড’ হিসেবে উল্লেখ্য করি। আজ যে অভিযান চালিয়েছি তা এখানেই সীমাবদ্ধ থাকবে না। যেখানেই নাশকতাকারীদের অবস্থানের তথ্য পাওয়া যাবে সেখানে আমাদের অভিযান চলবে। সূত্র: যুগান্তর

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul