adimage

২০ সেপ্টেম্বর ২০১৮
সকাল ১২:৩৮, বৃহস্পতিবার

৭ জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ১০

আপডেট  10:45 AM, Jun ০৯ ২০১৮   Posted in : জাতীয়    

৭জেলায়সড়কদুর্ঘটনায়নিহত১০

ঢাকা, ৯ জুন : চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, নোয়াখালী, নওগাঁ, নারায়ণগঞ্জ, সিরাজগঞ্জ ও হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় অন্তত ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো ১৬ জন।

শুক্রবার রাত থেকে শনিবার সকালের মধ্যে এ ঘটনাগুলো ঘটেছে।

চট্টগ্রাম:  চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় যাত্রীবাহী একটি বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে নারীসহ অন্তত ২ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৭ জন।

শনিবার সকাল সাড়ে ৭টার দিকে কেরানিহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- সাতকানিয়ার আবদুর রাজ্জাক (৩৫) ও ২৮ বছর বয়সী অজ্ঞাত এক নারী।

ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘কেরানিহাট গরুরবাজার এলাকার উত্তরপাশে কক্সবাজারগামী একটি বাস ও চট্টগ্রামমূখী একটি মাইক্রোবাসের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। সাতকানিয়া ফায়ার সার্ভিসের ২টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ চালান। এতে ঘটনাস্থল থেকে অজ্ঞাত এক নারীসহ দুইজনের লাশ উদ্ধার করে। পরে আহত অবস্থায় ৭ জন যাত্রীকে উদ্ধার করে চিকিৎসার স্থানীয় বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।’

নোয়াখালী: নোয়াখালীর সুবর্ণচরে সড়ক দুর্ঘটনায় মো. সোলাইমান (৪০) নামের এক কলেজশিক্ষক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ৪ জন।
শুক্রবার বিকেল ৪ টার দিকে উপজেলার চরওয়াপদা ইউনিয়নের তেরিজ পোলের কাছে সোনাপুর-চরজব্বর সড়কে এ দুর্ঘটনা ঘটে।
এ ঘটনায় নিহত সোলাইমানের বোন, ভগ্নিপতি ও ভাগনেসহ চারজন আহত হয়েছে। তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। নিহত সোলাইমান সুবর্ণচরের একটি কলেজের প্রভাষক ছিলেন। তাঁর বাড়ি উপজেলার পূর্ব চরবাটা ইউনিয়নের হাজীপুর গ্রামে।
সুবর্ণচরের চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, দ্রুতগামী অটোরিকশা নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগলে দুর্ঘটনা ঘটে। এতে মো. সোলাইমান নামে এক কলেজশিক্ষক নিহত হন। আহত হয়েছেন আরও চারজন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে সন্ধ্যা পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, বোন ও ভাগনেকে ডাক্তার দেখিয়ে বিকেলে জেলা শহর মাইজদী থেকে অটোরিকশাযোগে গ্রামের বাড়িতে ফিরছিলেন সোলাইমান। অটোরিকশাটি সুবর্ণচরের চরওয়াপদা ইউনিয়নের তেরিজ পোল পার হওয়ার পর নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লাগে। এতে অটোরিকশায় থাকা সোলাইমান তাঁর বোন কোহিনুর আক্তার (৩৫), ভগ্নিপতি মো. দেলোয়ার (৪৮) ও ভাগনে মো. নাহিদ (৮) আহত হয়। গুরুতর আহত অবস্থায় সোলাইমানকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়ার পথে সোলাইমানের মৃত্যু হয়। আহতদের হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
নওগাঁ: নওগাঁর মহাদেবপুর উপজেলায় ২ ট্রাকের সংঘর্ষের মাঝে পড়ে শামসুল আলম (৪৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।নিহত শামসুল আলম উপজেলার ভীমপুর গ্রামের মৃত ওসমান আলীর ছেলে।আজ শনিবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

মহাদেবপুর থানার ভারাপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ওসি আব্দুল মালেক গণমাধ্যমকে জানান, আজ সকালে উপজেলা সদরের বুলবুল সিনেমা হলের কাছের সড়কে মহাদেবপুর থেকে নওগাঁগামী একটি ট্রাকের সঙ্গে বিপরীত দিক থেকে আসা অপর একটি ধান বোঝাই ট্রাকের সংঘর্ষ হয়। এ সময় মোটরসাইকেল আরোহী শামসুল আলম ওই স্থান অতিক্রম করতে গেলে ধানের বস্তার নিচে পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।পরে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে এবং ট্রাক দু’টি জব্দ করে থানা হেফাজতে নেয়।

নারায়ণগঞ্জ: সিদ্ধিরগঞ্জে গোদনাইল ২নং বাসস্ট্যান্ড এলাকায় সড়ক দুর্ঘটনায় ২ জনের মৃত্যু হয়েছে।শুক্রবার দিবাগত রাত ৩ টার দিকে সিদ্ধিরগঞ্জের এ দুর্ঘটনাটি ঘটে।

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক নাছির আহমেদ জানায়, শুক্রবার রাত ৩টায় ব্যাটারিচালিত একটি অটোরিকশাকে অজ্ঞাত একটি গাড়ি চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই ওই অটোচালক এবং অটোতে থাকা এক যাত্রী নিহত হন।
দুর্ঘটনায় নিহত দুই ব্যক্তির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করেছে পুলিশ।

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল উপজেলার মিরপুরে পিকআপ ভ্যানের ধাক্কায় সুজিত বসাক (৩৫) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।
নিহত সুজিত বসাক শায়েস্তাগঞ্জের গঙ্গানগর গ্রামের মৃত সুবোধ বসাকের ছেলে। দুর্ঘটনার সময় ফ্রেস কোম্পানির কাজে নিয়োজিত ছিলেন তিনি।
আজ শনিবার বেলা সাড়ে ১১টায় মিরপুর নতুন বাজারে এ দুর্ঘটনা ঘটে।
বাহুবল মডেল থানার ওসি (তদন্ত) গোলাম দস্তগীর আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, শ্রীমঙ্গলের দিক থেকে মোটরসাইকেলে করে মিরপুর আসছিলেন সুজিত। পথে নতুন বাজার এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি পিকআপ ভ্যান মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হন সুজিত। এ সময় দু’টি বাহনই দুমড়ে-মুচড়ে যায়।
তিনি আরো জানান, দুর্ঘটনা কবলিত গাড়ি এবং সুজিত বসাকের মরদেহ শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানায় রয়েছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে পাঠানো হবে।

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে পৃথক পৃথক সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত হয়েছেন।
আজ শনিবার বেলা ১২টার দিকে শিবগঞ্জ উপজেলার কানসাট পুকুরিয়া এলাকায় একটি ট্রাকের চাপায় অজ্ঞাত এক মহিলা ঘটনাস্থলেই মারা যায়।
অপরদিকে শনিবার দুপুরে শিবগঞ্জের বিনোদপুর ইউনিয়নের সুজাপুর এলাকায় ট্রাক্টরের ধাক্কায় সুমাইয়া নামে ৬ বছরের এক শিশু নিহত হয়েছে। নিহত সুমাইয়া হচ্ছে একই এলাকার কালিগঞ্জ গ্রামের আলকেশ আলীর মেয়ে।

শনিবার বগুড়ার গাবতলীতে মাইক্রোবাস ও সিএনজি চালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে এক ব্যক্তি নিহত ও ৪ জন আহত হয়েছে। এ ঘটনায় মাইক্রোবাস সহ সিএনজি পুলিশ আটক করেছে। আজ সকাল ৬ টার দিকে বগুড়া-গাবতলী সড়কের চকবোচাই এলাকায় খাদিজা তেলের পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, সকাল ৬টার দিকে বগুড়াগামী সিএনজি চালিত অটোরিকশার সাথে বিপরীত দিক থেকে আসা গাবতলীগামী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার যাত্রী আব্দুল জোব্বার (৪৫) নিহত হন। সে বগুড়া শহরের ঠনঠনিয়া এলাকার জিল্লুর রহমানের ছেলে। আহতদের উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাবতলী মডেল থানার ওসি খায়রুল বাশার সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।
সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের সলঙ্গায় বাসচাপায় মনিজা খাতুন (৫০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় নিহতের স্বামী মোটরসাইকেল চালক সানোয়ার হোসেন আহত হয়েছেন।

শনিবার দুপুরে ঢাকা-রাজশাহী মহাসড়কের হাটিকুমরুল গোলচত্বর এলাকায় ফুড ভিলেজ প্লাস হোটেলের পাশে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা সলঙ্গা থানার দাদনপুর গ্রামের বাসিন্দা।

হাটিকুমরুল হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের জিলানী জানান, মোটরসাইকেলযোগে স্বামী-স্ত্রী সিরাজগঞ্জের দিকে যাচ্ছিলেন। এ সময় পেছন থেকে নওগাঁ থেকে কিশোরগঞ্জগামী অপরুপা পরিবহনের একটি বাস তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মনিজা খাতুন নিহত হন। আহত হন তার স্বামী সানোয়ার হোসেন। তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। চালকসহ ঘাতক বাসটিকে আটক করা হয়েছে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul