adimage

১৯ সেপ্টেম্বর ২০১৮
বিকাল ০৫:৩৫, বুধবার

যানজটে স্থবির ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

আপডেট  12:37 PM, মে ১৬ ২০১৮   Posted in : জাতীয়    

যানজটেস্থবিরঢাকা-চট্টগ্রামমহাসড়ক

কুমিল্লা, ১৬ মে : সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. মো. আব্দুর রহিম মঙ্গলবার রাত ১০টায় নোয়াখালী থেকে ঢাকার উদ্দেশে বাসে উঠেছেন। বুধবার সকাল ৯টায়ও তিনি কুমিল্লার দাউদকান্দি পার হতে পারেননি। যানজটে আটকে পড়া এই চিকিৎসক আক্ষেপ করেই ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

আব্দুর রহিমের মতো হাজার হাজার যাত্রী ঢাকা-চট্টগ্রাম রোডে যানজটের কবলে পড়ে অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছেন। সবচেয়ে বেশি দুর্ভোগ নারী, শিশু, বৃদ্ধ ও রোগীদের।

বুধবার দাউদকান্দি টোলপ্লাজা থেকে ইলিয়টগঞ্জ ছাড়িয়ে যানজট ২০ কিলোমিটারজুড়ে বিস্তৃত হয়েছে। তিনদিন আগ থেকে শুরু হওয়া যানজট বুধবারও রয়েছে। মঙ্গলবার দুপুরে ফেনীর ফতেহপুর রেল ওভারপাসের দুটি লেন চলাচলের জন্য খুলে দেওয়া হয়। ফলে ফেনীতে জট কমে গেলেও মহাসড়কের ঢাকামুখী দাউদকান্দি অংশে নতুন করে যানজট বাড়তে শুরু করেছে।

মঙ্গলবার বিকেল থেকে বুধবার সকালের মধ্যে কুমিল্লা থেকে ঢাকা পর্যন্ত যেতে সময় লেগেছে ১০-১২ ঘণ্টা। যানজটে শত শত যাত্রীবাহী ও পণ্যবাহী গাড়ি, রোগী বহনকারী অ্যাম্বুলেন্স, বিদেশগামী যাত্রী আটকা পড়েছেন।

হাইওয়ে পুলিশ জানায়, যানবাহনগুলো দ্রুতগতিতে গোমতী, মেঘনা ও কাঁচপুর ব্রিজের কাছে এসে জড়ো হয়ে মেঘনা ও গোমতীর টোল প্লাজায় সারিবদ্ধ হয়। এরপর সেতুতে ওঠার সময় যানবাহনের গতি অন্তত ৮০ ভাগ কমে যায়। চার লেনের গাড়িগুলো দুই লেনের সেতুতে ধীর গতিতে চলায় যানজট দেখা দেয়।

দাউদকান্দি হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ জানান, দাউদকান্দির টোল প্লাজায় একসঙ্গে এত যানবাহনের ওজন নিয়ন্ত্রণ, টোল আদায় ও চলাচলের পাসিং দেওয়া যাচ্ছে না। তাই যানজট দীর্ঘায়িত হচ্ছে। এ সমস্যা কাটিয়ে উঠতে হাইওয়ে পুলিশ কাজ করছে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul