adimage

২২ এপ্রিল ২০১৮
বিকাল ১০:১৩, রবিবার

মহেশখালীতে দুই প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, ৪ পাইলট উদ্ধার

আপডেট  02:16 PM, ডিসেম্বর ২৭ ২০১৭   Posted in : জাতীয় চট্টগ্রাম    

মহেশখালীতেদুইপ্রশিক্ষণবিমানবিধ্বস্ত,৪পাইলটউদ্ধার

কক্সবাজার, ২৭ ডিসেম্বর : কক্সবাজারের মহেশখালীতে আকাশে সংঘর্ষের পর বিমানবাহিনীর দুটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। বিধ্বস্ত হওয়ার পর এতে আগুন ধরে যায়। দুই বিমানে থাকা চারজনকেই উদ্ধার করা হয়েছে।

বুধবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে উপজেলা সদর থেকে দুই কিলোমিটার দূরে পুটিবিলা এলাকায় বিমান দুটি বিধ্বস্ত হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম শাম্মী এ প্রতিবেদককে বলেন, মহেশখালীতে বুধবার সন্ধ্যায় আকাশে সংঘর্ষের পর বিমানবাহিনীর দুটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছে। বিমান দুটি কিছুক্ষণ রাডার থেকে বিচ্ছিন্ন ছিল। এর একটির মডেল ইয়াক-৮। দুটি বিমানে দুজন করে থাকা চারজনকেই উদ্ধার করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম বলেন, 'বিমানটি ওই এলাকার জনৈক আব্দুস সাত্তারের বাড়ির উপরের অংশ উড়িয়ে নিয়ে পার্শ্ববর্তী ধান ক্ষেতে বিধ্বস্ত হয়। ওই সময় আঁখি (১৫) নামে এক কিশোরী আহত হয়েছে। বিমানটিতে আগুন ধরে যায়। খবর পেয়ে দমকল বাহিনী ২০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে।  তারা আগুন নেভানোর চেষ্টা করছে।'

ইউএনও আরও জানিয়েছেন, বিমানটি সম্ভবত চট্টগ্রাম বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছে।

কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক সাধন কুমার মোহন্ত জানিয়েছেন, মহেশখালীর পুটিবিলায় বিমানবাহিনীর প্রশিক্ষণ বিধ্বস্ত হওয়ার খবর তিনিও পেয়েছেন। এটি চট্টগ্রাম বিমানবন্দর থেকে উড্ডয়ন করেছে বলে প্রাথমিক তথ্যে জানা গেছে।

ঘটনাস্থল থেকে সাহাব উদ্দিন নামে এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, একটি বিমান বিধ্বস্ত হওয়ার আগে এর একটি অংশ ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূরে লম্বাঘোনা বাজারের কাছে খসে পড়ে। -সমকাল

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul