adimage

২১ অক্টোবর ২০১৮
বিকাল ০৪:১২, রবিবার

ভালুকায় ৬ তলা ভবনে বিস্ফোরণ, কুয়েট ছাত্রের মৃত্যু

আপডেট  02:59 AM, মার্চ ২৫ ২০১৮   Posted in : জাতীয় ঢাকা    

ভালুকায়৬তলাভবনেবিস্ফোরণ,কুয়েটছাত্রেরমৃত্যু

ময়মনসিংহ, ২৫ মার্চ : ময়মনসিংহের ভালুকার মাস্টারবাড়ি এলাকায় একটি ৬ তলা ভবনের তৃতীয় তলায় বিকট শব্দে বিস্ফোরণের ঘটনায় এক শিক্ষার্থী নিহত হয়েছে। এ সময় অগ্নিদগ্ধ হয়েছে আরও তিনজন।

হতাহতরা সবাই খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শেষ বর্ষের ছাত্র ছিলেন বলে জানিয়েছে র‌্যাব।

শনিবার দিবাগত রাত ১ টার দিকে ওই ভবনটিতে বিস্ফোরণের ঘটনা ঘটে।

র‌্যাব জানায়, গত ১০ মার্চ থেকে মাসিক ৯ হাজার টাকায় ওই বাসায় ভাড়া ছিলেন কুয়েটের চার শিক্ষার্থী তৌহিদ অপু, শাহীন, দীপ্ত সরকার ও হাফিজ। তারা মাস্টার্স সম্পন্ন করে স্থানীয় একটি টেক্সটাইল মিলে ইন্টার্ন করছিলেন।

র‌্যাব আরও জানায়, নিহত তৌহিদ অপুর বাড়ি বগুড়ায়। শাহীনের বাড়ি সিরাজগঞ্জ, দীপ্ত সরকারের বাড়ি মাগুড়ায় ও হাফিজের বাড়ি নওগাঁর মান্দায়।

বিস্ফোরণে দীপ্ত সরকারের শরীরের ৪৫ ভাগ ও হাফিজের ৫০ ভাগ পুড়ে গেছে। আহতদের মধ্যে শাহীনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, হাফিজ ও দীপ্ত সরকারকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিস্ফোরণে পুরো ভবনটি বিধ্বস্ত অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম।

এসপি জানান, ৬ তলা ভবনটির তৃতীয় তলার পেছনের পার্টিশন ওয়াল ও জানালার গ্লাস ভেঙে গেছে। জানালার অ্যালুমিনিয়ামের স্ট্রাকচারও পড়ে আছে। একটি জানালা ও বারান্দার ৫০ কেজি ওজনের গ্রিল কমপক্ষে ৫০ মিটার দূরে গিয়ে পড়েছে।

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এমনটি ঘটেছে কিনা এ প্রশ্নের জবাবে নুরুল ইসলাম বলেন, ‘গ্যাস বিস্ফোরণ হয়েছে। তবে এটি সিলিন্ডার কিনা তা এখনো বলা যাচ্ছে না। একই সঙ্গে এটি জঙ্গি আস্তানা ছিল কিনা এ বিষয়টিও নিশ্চিত হওয়া সম্ভব হয়নি। ঘটনার সূত্রপাত কীভাবে এ বিষয়টি আমরা খোঁজখবর নিচ্ছি।’

এদিকে বিস্ফোরণের খবরে বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ। ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা এসে পৌঁছানোর পুরো বিষয়টি নিশ্চিত হওয়া যাবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা। সূত্র: আমাদের সময়

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul