adimage

১৪ ডিসেম্বর ২০১৮
সকাল ০৮:৫৬, শুক্রবার

লাশ পেতে আরও অপেক্ষা করতে হবে স্বজনদের

আপডেট  11:15 AM, মার্চ ১৪ ২০১৮   Posted in : জাতীয়    

লাশপেতেআরওঅপেক্ষাকরতেহবেস্বজনদের

ঢাকা, ১৪ মার্চ  : কাঠমান্ডুতে বিমান বিধ্বস্তে নিহতদের লাশ শনাক্ত করে দেশে ফিরিয়ে আনতে আরও কয়েক দিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশফি বিনতে শামস। ফলে দীর্ঘায়িত হতে পারে বিমান দুর্ঘটনায় নিহতদের স্বজনদের অপেক্ষা।

বুধবার নেপালের একটি হাসপাতালে বিমান দুর্ঘটনায় হতাহতদের খোঁজ নিতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, নিহত বাংলাদেশিদের লাশ শনাক্তে অন্তত চার দিন সময় লাগবে। তবে ডিএনএ টেস্টের মাধ্যমে কোনো লাশ শনাক্তে ২১ দিন পর্যন্ত সময় লাগতে পারে।

এর আগে ময়নাতদন্তসহ কিছু আনুষ্ঠানিকতা শেষে বিমান দুর্ঘটনায় নিহতদের লাশ দেশে আনা সম্ভব বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

তবে নেপালের সেনাপ্রধান জেনারেল রাজেন্দ্র ছেত্রী জানান, ময়নাতদন্ত ও লাশ শনাক্তের কাজ চলছে। এটি সময়সাপেক্ষ কাজ। পুরো প্রক্রিয়া শেষ হতে কতদিন লাগবে না এখনই বলা যাচ্ছে না। আর যেহেতু তদন্ত চলছে, তাই এ দুর্ঘটনার জন্য আসলে কে দায়ী সে সম্পর্কে এখনই মন্তব্য করা উচিত হবে না।

উল্লেখ্য, নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলার বিমানটি সোমবার স্থানীয় সময় বেলা ২টা ২০ মিনিটে অবতরণের কথা ছিল। নামার আগেই এটি বিধ্বস্ত হয়ে বিমানবন্দরের পাশের একটি খেলার মাঠে পড়ে যায়। বিমানটিতে চারজন ক্রু ও ৬৭ যাত্রী ছিল। উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনায় ২৬ বাংলাদেশিসহ ৫০ জন নিহত হন। আহত হয়ে হাসপাতালে রয়েছেন ৯ বাংলাদেশিসহ ২১ জন।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul