adimage

২০ নভেম্বর ২০১৯
বিকাল ০৬:১১, বুধবার

পাহাড় ধসে দুই শিশুর মৃত্যু

আপডেট  05:24 AM, সেপ্টেম্বর ১০ ২০১৯   Posted in : চট্টগ্রাম    

পাহাড়ধসেদুইশিশুরমৃত্যু

কক্সবাজার, ১০ সেপ্টেম্বর : কয়েকদিনের টানা বর্ষণের কারণে পাহাড় ধসে মাটিচাপা পড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ১০ জন। কক্সবাজারের টেকনাফের পুরান পল্লান পাড়া এলাকায় মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে।

নিহত শিশুরা হলো- ওই এলাকার মোঃ আলমের মেয়ে আফিয়া (৫) এবং রবিউল আলমের ছেলে মেহেদী হাসান (১০)। দুইজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, পুরাতন কল্যাণপাড়া এলাকায় মঙ্গলবার ভোরে পাহাড় ধসের ঘটনা ঘটে। এ সময় দুই শিশু মাটি চাপা পরে। ফায়ার সার্ভিস, রেড ক্রিসেট ও স্থানীয় প্রশাসন উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে।

টেকনাফ উপজেলা দুর্যোগ প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) কর্মকর্তা আব্দুল মতিন জানান, টেকনাফের পুরান পল্লান পাড়ার মুহাম্মদ আলম ও রবিউল হাসান পাহাড়ের পাদদেশে বাড়ি করে বাস করছিলেন। সোমবার দিবাগত রাতে থেমে থেমে বৃষ্টি হচ্ছিল। মঙ্গলবার ভোররাতে মুষলধারে বৃষ্টিতে তাদের বাড়ির ওপর পাহাড় ধসে পড়ে। এতে দুই বাড়ির দুই শিশু মাটি চাপায় ঘটনাস্থলে মারা যায়। বাকিদের মাটি চাপা থেকে বের করে হাসপাতালে নেয়া হয়েছে।

তিনি আরো বলেন, তার নেতৃত্বে সিপিপি টেকনাফ উপজেলার স্বেচ্ছাসেবকরা উদ্ধার অভিযানে যায়। পরে ফায়ার সার্ভিস ও অংশ নেন।

টেকনাফ উপজেলা হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক জানান, বেশ কয়েকজনকে আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে দুজন শিশুও রয়েছে। টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। -ইত্তেফাক

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul