adimage

২৪ এপ্রিল ২০১৯
বিকাল ০২:২০, বুধবার

কুমিল্লায় ট্রাক উল্টে নিহত প্রতি পরিবার পাচ্ছে ১ লাখ টাকা

আপডেট  06:01 AM, জানুয়ারী ২৬ ২০১৯   Posted in : চট্টগ্রাম    

কুমিল্লায়ট্রাকউল্টেনিহতপ্রতিপরিবারপাচ্ছে১লাখটাকা

কুমিল্লা, ২৬ জানুয়ারি : কুমিল্লার চৌদ্দগ্রামে কয়লাবাহী ট্রাক উল্টে নিহত ১৩ শ্রমিকের প্রত্যেক পরিবারকে এক লাখ টাকা দেয়া হবে। এছাড়াও আহত শ্রমিকদের চিকিৎসা ব্যয় দেয়া হবে।

শনিবার সকালে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এ ঘোষণা দিয়েছেন বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, নিহত শ্রমিকদের জন্য এক লাখ টাকা এবং আহত শ্রমিকদের চিকিৎসার জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে আর্থিক সহায়তা প্রদান করা হবে।

গতকাল শুক্রবার চৌদ্দগ্রামের গোলপাশা ইউনিয়নের নারায়ণপুর এলাকায় কাজী অ্যান্ড কোং নামের একটি ইটভাটায় শ্রমিকদের থাকার ঘরের উপর কয়লাবাহী ট্রাক উল্টে পড়লে ১৩ জন ঘুমন্ত শ্রমিক নিহত হন। নিহতরা সবাই নীলফামারী জেলার জলঢাকা ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে এসে ওই ইটভাটায় কাজ করছিলেন।

নিহতরা হলেন- জলঢাকা উপজেলার নিজপাড়া গ্রামের রঞ্জিত চন্দ্র রায় (৩০), তপন চন্দ্র রায় (২৫), মো. সেলিম (২৮), বিপ্লব (১৯), শংকর চন্দ্র রায় (২২), দীপু চন্দ্র রায় (১৯), অমিত চন্দ্র রায় (২০), পাঠানপাড়া গ্রামের মোরসালিন (১৮), মো. মাসুম (১৮), শিমুলবাড়ি গ্রামের মনোরঞ্জন চন্দ্র রায় (১৯), মৃণাল চন্দ্র রায়(২১), রাজবাড়ি গ্রামের বিকাশ চন্দ্র রায় (২৮) ও কলেক চন্দ্র রায় (৩৫)।

এছাড়া এ দুর্ঘটনায় পাঁচজন শ্রমিক আহত হয়েছেন। তাদের মধ্যে আহত দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul