adimage

১৪ অগাস্ট ২০১৮
বিকাল ০৪:৩৬, মঙ্গলবার

আনোয়ারায় বন্যহাতির আক্রমণে বৃদ্ধ নিহত

আপডেট  06:32 AM, Jul ১৩ ২০১৮   Posted in : চট্টগ্রাম    

আনোয়ারায়বন্যহাতিরআক্রমণেবৃদ্ধনিহত

চট্টগ্রাম, ১৩ জুলাই : চট্টগ্রামের আনোয়ারায় বন্যহাতির আক্রমণে আবদুর রহমান (৭৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। শুক্রবার ভোর সোয়া চারটায় উপজেলার বৈরাগ ইউনিয়নের মোহাম্মদপুর এলাকায় ঘটনাটি ঘটে। নিহত ব্যক্তি মোহাম্মদপুর গ্রামের মৃত আলতাফ আলীর ছেলে।

সূত্রে প্রকাশ,নিহত ওই ব্যক্তি প্রতিদিনের ন্যায় ফজরের নামাজ আদায় করতে মসজিদে যাচ্ছিলেন। এ সময় হাতির পালটি পেছন থেকে তাকে টেনে নিয়ে আঘাত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে সেখানে তিনি মারা যান। গত কয়েকদিনে হাতির পালটি মোহাম্মদপুর, পশ্চিমচাল,ফকিরখীল, বেলচূড়া,চাঁপাতলী,জয়নগরপাড়া,কালাগাজীপাড়া,কুলালপাড়া ও গুচ্ছগ্রাম এলাকার ১০/১২টি কাঁচাঘর গুঁড়িয়ে দিয়েছে বলে জানা যায়। বর্তমানে এসব এলাকার বাসিন্দারা বন্যহাতি আতঙ্কে নির্ঘুম রাত কাটাচ্ছেন।

হাতির পালটি প্রায় প্রতিদিন ঘটনাস্থল ও আশপাশের এলাকায় বাড়ি-ঘর,ক্ষেত খামার, ফসলি জমিতে ব্যাপক তান্ডব চালায়। এতে প্রায় লক্ষ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয় বলে জানান বৈরাগ ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান। দীর্ঘদিন ধরে এ অবস্থা চলতে থাকলেও বনবিভাগ ও প্রশাসনের কার্যকর কোন পদক্ষেপ না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন এলাকাবাসী।

বনবিভাগের পটিয়া রেঞ্জ কর্মকর্তা মো.সাইফুল ইসলাম গণমাধ্যমকে বলেন, নিহতের পরিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় ইউপি চেয়ারম্যানের সুপারিশে আবেদন করলে তা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পাঠালে ক্ষতিগ্রস্ত পরিবার ১ লক্ষ টাকা আর্থিক অনুদান পাবে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul