adimage

১৯ সেপ্টেম্বর ২০১৮
বিকাল ০৩:৩৬, বুধবার

ঢাকা-চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল বন্ধ

আপডেট  05:10 AM, Jul ০১ ২০১৮   Posted in : চট্টগ্রাম    

ঢাকা-চট্টগ্রাম-সিলেটরুটেট্রেনচলাচলবন্ধ

ব্রাহ্মণবাড়িয়া, ১ জুলাই : ব্রাহ্মণবাড়িয়ার শিমরাইল কান্দি-কলেজপাড়া এলাকায় জ্বালানি তেলবাহী একটি কনটেইনার ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়েছে।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে দুর্ঘটনার পর থেকেই রাজধানী ঢাকার সঙ্গে সিলেট ও চট্টগ্রামের আপলাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

দুর্ঘটনার পরপরই ঢাকা ও আখাউড়া থেকে দু'টি উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। তবে উদ্ধার কাজ শেষ হতে আরও ৪/৫ ঘণ্টা সময় লাগবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

এদিকে দুর্ঘটনা কারণ অনুসন্ধানে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি ঘটন করা হয়েছে। আগামী তিনদিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আখাউড়া রেলওয়ে জংশন থেকে ছেড়ে আসা ঢাকাগামী জ্বালানি তেলবাহী কনটেইনার ট্রেনটি ব্রাহ্মণবাড়িয়ার কলেজপাড়া-শিমরাইলকান্দি এলাকায় টানিং পয়েন্ট অতিক্রমকালে ৯টি বগি লাইনচ্যুত হয়। এ সময় লাইনচ্যুত কয়েকটি বগি লাইন থেকে ছিটকে ৬/৭ ফটু দূরে গিয়ে পড়ে। এতে রেললাইনের ব্যাপক ক্ষতি হয়। কনটেইনার থেকে বিপুল পরিমাণ জ্বালানি তেল নির্গত হয়ে পাশ্ববর্তী জলাশয়ে ছড়িয়ে পড়ে। 

ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশনের মাস্টার মো. কামরুল ইসলাম জানিয়েছেন, দুর্ঘটনার পর খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া, আশুগঞ্জ ও আখাউড়া থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উদ্ধার কাজ শুরু করে। এছাড়া ঢাকা ও আখাউড়া থেকে দু'টি উদ্ধারকারী ট্রেন উদ্ধার কাজ শুরু করেছে। উদ্ধার কাজ শেষ হতে আরও ৪/৫ ঘণ্টা সময় লাগতে পারে। সূত্র: সমকাল

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul