adimage

২৩ এপ্রিল ২০১৮
সকাল ০৫:২৯, সোমবার

নাটকীয়তা শেষ, বার্সায় যোগ দিলেন কৌতিনহো

আপডেট  03:29 AM, জানুয়ারী ০৭ ২০১৮   Posted in : স্পোর্টস    

নাটকীয়তাশেষ,বার্সায়যোগদিলেনকৌতিনহো

স্পোর্টস ডেস্ক, ৭ জানুয়ারি : শনিবার রাতেই বার্সেলোনার বিমানে ওঠার কথা ছিল ফিলিপে কৌতিনহো। সেটি গুঞ্জনই মনে করা হচ্ছিল। তবে শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হলো। যাবতীয় নাটকীয়তা শেষে বার্সেলোনায় যোগ দিলেন এই ব্রাজিলিয়ান তারকা। লিভারপুল এবং বার্সেলোনার পক্ষ থেকে এটি নিশ্চিত করা হয়।

কৌতিনহোর জন্য বার্সেলোনাকে সবমিলিয়ে ১৬০ মিলিয়ই ইউরো গুনতে হবে। প্রাথমিকভাবে লিভারপুলকে ১২০ মিলিয়ন ইউরো দিতে হবে। বাকি ৪০ ইউরো নির্ভর করে পারফরম্যান্স এবং আনুষঙ্গিক অন্যান্য বিষয়ের ওপর।

এর মধ্য দিয়ে বার্সেলোনার ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড়ে পরিণত হলেন কৌতিনহো। গত আগস্টে ১৫০ মিলিয়ন ইউরোতে বার্সায় যোগ দিয়েছিলেন ডেম্বেলে। ছয় মাস না যেতেই ডেম্বেলেকে ছাড়িয়ে বার্সেলোনার ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড়ে পরিণত হলেন কৌতিনহো।

চুক্তিতে কৌতিনহোর রিলিজ ক্লজ ধরা হয়েছে ৪০০ মিলিয়ন ইউরো। মার্কা ও ডেইলি মেইলের দাবি, সাড়ে পাঁচ বছরের চুক্তিতে বার্সেলোনায় যোগ দিয়েছেন কৌতিনহো।

শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় লন্ডন থেকে বার্সেলোনার বিমানে উঠেন কৌতিনহো। স্প্যানিশ এবং ইংলিশ সংবাদমাধ্যমে মুহূর্তেই সেই ছবি ছড়িয়ে পড়ে। এর পরপরই বার্সা এবং লিভারপুলের পক্ষ থেকে চুক্তির বিষয়টি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করা হয়।

লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লজ জানিয়েছেন, কৌতিনহো তার সঙ্গে সর্বদাই যোগাযোগ রেখেছিল এবং তাদের সঙ্গে সুসম্পর্ক অব্যাহত ছিল। একইসঙ্গে ক্লাবের মালিকের অনুমতি নিয়েই কৌতি বার্সায় যোগ দিয়েছেন বলে জানান ক্লপ।

কৌতিনহোর দলবদল নিশ্চিত করে ক্লপ বলেছেন, ‘এটি অনেক দারুণ ব্যাপার যে, টিম এবং ক্লাব হিসেবে আমরা একজন ভালো বন্ধু, অসাধারণ ব্যক্তিগত এবং দুর্দান্ত খেলোয়াড় ফিলিপে কৌতিনহোকে বিদায় জানানোর প্রস্তুতি নিচ্ছি। এটি প্রকাশ্য যে বার্সেলোনা প্রথমবারের মতো আগ্রহ প্রকাশ করার পর থেকেই গত বছরের জুলাই থেকে সে এই দলবদলের জন্য প্রবল আগ্রহী ছিল।’

বার্সেলোনা একটি ভিডিও পোস্ট করে লকার রুমে সতীর্থদের পাশে কৌতিনহোর জার্সি প্রদর্শন করার মধ্য দিয়ে ব্রাজিলিয়ান তারকাকে সাইনিং করানোর বিষয়টি নিশ্চিত করেছে। পরে টুইটার এবং ইনস্টাগ্রামে আরেকটি ভিডিও প্রকাশ করা হয়।

মার্কা ও ডেইলি মেইলের দাবি, আগামী সোমবারই কৌতিনহোকে ন্যু-ক্যাম্পে হাজার হাজার দর্শকের সামনে পরিচয় করিয়ে দেয়া হবে। সেদিনই আনুষ্ঠানিকভাবে বার্সেলোনা সমর্থকদের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটবে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul