adimage

২৭ Jun ২০১৯
বিকাল ০৪:৫১, বৃহস্পতিবার

ইতালিতে ৫১ জন স্কুল শিক্ষার্থীসহ বাস ছিনতাই চালক আটক

আপডেট  02:13 AM, মার্চ ২৪ ২০১৯   Posted in : আন্তর্জাতিক    

ইতালিতে৫১জনস্কুলশিক্ষার্থীসহবাসছিনতাইচালকআটক

আন্তর্জাতিক ডেস্ক, ২৪ মার্চ : ইতালির মিলানে ৫১ জন স্কুল শিক্ষার্থীসহ বাস ছিনতাই করে আগুন দেয়ায় বাসটির চালককে গ্রেফতার করেছে স্থানীয় পুলিশ। ২০ মার্চ, বুধবার ইতালির মিলানের সান ডোনাতো ৪১৫ নির্জন প্রভিনসিয়াল সড়কে এ ঘটনা ঘটে।

ইতালির সংবাদ সংস্থা আনসার এক প্রতিবেদনে বলা হয় গ্রেফতারকৃত বাসচালক সেনেগালের বংশোদ্ভূত নাম ইউওসেনু ৪৭ বছর বয়সী।

ইতালির কঠোর অভিবাসন নীতি নিয়ে ক্ষুব্ধ ছিলেন ইউওসেনু। বাসে আগুন দেয়ার সময় তিনি চিৎকার করে বলতে থাকেন ‘সমুদ্রে অভিবাসী হত্যা বন্ধ করো। তা না হলে আমি সবাইকে খুন করব।

ইতালির সংবাদমাধ্যম এই ঘটনা টক অব দ্যা টাউনে পরিনত হয়েছে। ঘটনার সময় বাসচালক ছুরি দিয়ে ভয় দেখিয়ে সবার ফোন কেড়ে নেন।

বাসচালক ইতালি সরকারের অভিবাসী নীতি নিয়ে ক্ষোভ প্রকাশ করে বলতে থাকেন এখান থেকে কেউ বাঁচতে পারবে না। এরপর পুরো বাসটিতে পেট্রোল ঢেলে দেন তিনি। কিন্তু আগুন ধরানোর আগেই সেখানে পুলিশ এসে ঘটনাস্থলে উপস্থিত হয়। বাসটির পেছন দিক ভেঙে ভেতরে প্রবেশ করে আগুন নিয়ন্ত্রণে আনেন। পুরো বাসটি পুড়ে গেলেও কোনো প্রাণহানি হয়নি।

কয়েকজন শিক্ষার্থী সামান্য আহত হয়েছে। বেশ কয়েকজন মানসিকভাবে বিপর্যস্ত হয়।

শিক্ষার্থীরা জানায়, বাসচালক সবার ফোন কেঁড়ে নেয়। তাই পুলিশে ফোন করারও সুযোগ ছিল না। কিন্তু একজনের ফোন নিচে পড়ে যায়। পরে সে তার বাধাঁ হাত খুলে পুলিশকে ফোন করে।
শিক্ষার্থীরা বাসে থাকা অবস্থাতেই গোটা বাসে পেট্রোল ঢালতে থাকে চালক। তবে আগুন ধরানোর আগেই পুলিশ জানালার কাঁচ ভেঙে সবাইকে উদ্ধার করে।

ইতোমধ্যে ইতালির কট্টর ডানপন্থী সরকার অভিবাসী হতে ইচ্ছুক ব্যক্তিদের লিবিয়া উপকূল থেকে উদ্ধার করে আনা জাহাজগুলোকে, বন্দরে ভিড়তে না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul