adimage

১৮ Jun ২০১৯
বিকাল ০৬:৩৭, মঙ্গলবার

নিউজিল্যান্ডের বিমানকে অবতরণের অনুমতি দেয়নি চীন

আপডেট  01:27 AM, ফেব্রুয়ারী ১১ ২০১৯   Posted in : আন্তর্জাতিক    

নিউজিল্যান্ডেরবিমানকেঅবতরণেরঅনুমতিদেয়নিচীন

আন্তর্জাতিক ডেস্ক, ১১ ফেব্রুয়ারি : চীনে অবতরণের অনুমতি না পেয়ে এয়ার নিউজিল্যান্ডের একটি বিমান সাংহাই থেকে অকল্যান্ড ফিরে গেছে। একটানা পাঁচ ঘণ্টা আকাশে ওড়ার পর স্বদেশে নেমেছে বিমানটি।

রবিবার বিমানটি অকল্যান্ড থেকে সাংহাইয়ের উদ্দেশে যাত্রা করে। কিন্তু অবতরণের আগে বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, চীনে অবতরণের অনুমতি নেই এই বিমানের।

চীনের দাবি, বিমানটির কারিগরি সমস্যা ছিলো যা অনুমতি না দেয়ার জন্য যথেষ্ট। তবে এ দাবি অযৌক্তিক বলে মন্তব্য করেছে এয়ার নিউজিল্যান্ড।

এক বিবৃতিতে এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, ফ্লাইট এনজেড-টুএইটনাইন অকল্যান্ড থেকে সাংহাইয়ের উদ্দেশে যাত্রার পাঁচ ঘণ্টা পর আবারও অকল্যান্ডে ফিরে আসে। অবতরণের জন্য চীনা কর্তৃপক্ষ অনুমোদন না থাকায় এটা করতে হয়।

বিমানে থাকা মার্কিন শিক্ষক এরিক হান্ডম্যান নিউজিল্যান্ড হেরাল্ডকে জানান ‘পাইলট হঠাৎ বলেন এই বিমানকে অবতরণের অনুমতি দেয়নি চীন। আমাদের ফিরে যেতে হবে।’

তিনি বলেন, ‘অবতরণের অনুমোদনের বিষয়টি নিশ্চিত না হয়ে কিভাবে বিমানটি ‍উড্ডয়ন করলো সেটাই একটা আশ্চর্যের বিষয়।’

প্রসঙ্গত, একই বিমানটি গত বছরের ২৪ অগাস্ট একইভাবে চীনে অবতরণের আগেই ফিরে আসে। যদিও কর্তৃপক্ষ জানিয়েছে, সেসময় অনুমতি সংক্রান্ত কোনও বিষয়ে নয় বরং কারিগরি ত্রুটির কারণে ফিরে আসতে হয়েছিল।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul