adimage

১৬ ডিসেম্বর ২০১৮
সকাল ১১:৩৩, রবিবার

ভারতে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৭

আপডেট  04:23 AM, অক্টোবর ১০ ২০১৮   Posted in : আন্তর্জাতিক    

ভারতেট্রেনলাইনচ্যুতহয়েনিহত৭

কলকাতা, ১০ অক্টোবর  : ভারতের উত্তর প্রদেশে ট্রেন লাইনচ্যুত হয়ে প্রাণ হারিয়েছেন ৭ যাত্রী। বুধবার (১০ অক্টোবর) সকালে রাজ্যের রাইবারেলি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় কমপক্ষে ৪০ জন আহত হয়েছেন। এছাড়া মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বুধবার সকাল ৬টার দিকে রায়বেরিলির হরিচাঁদপুর রেলওয়ে স্টেশনের কাছে মালদা-দিল্লি নিউ ফারাক্কা এক্সপ্রেসের আটটি বগি লাইনচ্যুত হয়। নর্দান রেলওয়ে ডিভিশনাল ম্যানেজার সতীশ কুমার এই দুর্ঘটনার কথা জানান। দুর্ঘটনাগ্রস্থ ট্রেনটি পশ্চিমবঙ্গের মালদা থেকে দিল্লির দিকে যাচ্ছিল।

দুর্ঘটনার পরই ঘটনাস্থলে পৌঁছায় রায়বেরিলি পুলিশ, রেল পুলিশ, দুর্যোগ মোকাবিলা ও চিকিৎসকদের দল। শুরু হয়েছে উদ্ধারকাজ। ট্রেনের বগিতে আটকে পড়া যাত্রীদের হাইড্রোলিক গ্যাস কাটার দিয়ে বের করা হয়। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আপাতত ওই লাইনে রেল পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। প্রাথমিক ভাবে অনুমান করা হচ্ছে কুয়াশার কারণেই ট্রেনের চালক পরিস্কার না দেখার ফলেই এই দুর্ঘটনা ঘটেছে।

দুর্ঘটনায় মৃত্যুর ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। একইসাথে জেলা প্রশাসক, পুলিশ সুপার, স্বাস্থ্য কর্মকর্তা, দুর্যোগ মোকাবিলা দলের শীর্ষ কর্মকর্তাদের ত্রাণ ও উদ্ধারকাজে সহায়তা করার নির্দেশ দিয়েছেন। দুর্ঘটনার পর পরবর্তী পদক্ষেপ নিতে রাজ্য পুলিশের ডিজিকেও নির্দেশ দিয়েছেন আদিত্যনাথ। মুখ্যমন্ত্রীর নির্দেশে ঘটনাস্থলে পৌঁছেছে প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা।


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul