adimage

১৭ নভেম্বর ২০১৯
সকাল ০৬:৪০, রবিবার

কাশ্মীরে ঢুকে পড়েছে পাক-জঙ্গিরা

আপডেট  08:14 PM, Jun ০১ ২০১৮   Posted in : আন্তর্জাতিক    

কাশ্মীরেঢুকেপড়েছেপাক-জঙ্গিরা

আন্তর্জাতিক ডেস্ক, ২ জুন : করাচিতে তরুণদের সন্ত্রাসবাদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে ভারতের ওপর হামলা চালানোর জন্য- এ খবর আগেই মিলেছিল। এক জঙ্গি ধরা পড়ার পর জেরায় সে তথ্যই তুলে দিয়েছিল এনআইএ কর্তাদের হাতে।

এবার গোয়েন্দা সূত্রের খবর, পাকিস্তান সীমান্ত পেরিয়ে জম্মু-কাশ্মীরে ঢুকে পড়েছে জঙ্গিদের একটি দল। দিল্লি এবং কাশ্মীরে বড় ধরনের হামলার পরিকল্পনা নিয়ে দলটি কাশ্মীরে ঢুকেছে বলেই শুক্রবার প্রশাসনকে সতর্ক করেছে গোয়েন্দারা। খবর টাইমস অব ইন্ডিয়ার।

নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, ‘পাক-সন্ত্রাসবাদী সংগঠনের সদস্যরা কয়েকটি ছোট ছোট দলে ভারতে প্রবেশ করে হামলার পরিকল্পনা করছে।

বিশেষত রমজান মাস ও ঈদের দিনকে সামনে রেখেই হামলার ছক কষছে জঙ্গিরা। ইতিমধ্যে জম্মু ও কাশ্মীর এবং দিল্লিকে নিরাপত্তার বেড়াজাল আরও বাড়িয়ে দেয়া হয়েছে ‘কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, পাকিস্তানের জইশ-ই-মুহম্মদের একটি জঙ্গি দল এখানে ঢুকেছে।

যাতে কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয় তার জন্য জারি করা হয়েছে সতর্কতা।

নিরাপত্তাও বাড়িয়ে দেয়া হয়েছে জম্মু-কাশ্মীরসহ দিল্লির স্পর্শকাতর এলাকাগুলোতে। কীভাবে সীমান্ত পেরিয়ে তারা ঢুকল তারও খোঁজখবর নেয়া হয়েছে। শুক্রবার সকালে নিরাপত্তা বাহিনীর গাড়িতে জঙ্গিদের একটি দল হামলা চালায়।

দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা এলাকায়। পাল্টা জবাব দেয়া হয় নিরাপত্তা বাহিনীর তরফেও। তখন তারা গা-ঢাকা দেয়। তবে ওই এলাকা থেকে নিরাপত্তা বাহিনী তিন ব্যাগ বিস্ফোরক উদ্ধার করেছে।

গত বছর শেষের দিকেও জইশ-ই-মুহম্মদ জঙ্গি সংগঠনের পক্ষ থেকে এই দিনে হামলা চালানো হয়েছিল।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul