adimage

১৩ নভেম্বর ২০১৯
সকাল ০১:৩৫, বুধবার

সৌদি যুবরাজের বেঁচে থাকা নিয়ে রহস্য কাটছে না

আপডেট  03:34 AM, মে ২৩ ২০১৮   Posted in : আন্তর্জাতিক    

সৌদিযুবরাজেরবেঁচেথাকানিয়েরহস্যকাটছেনা

আন্তর্জাতিক ডেস্ক, ২৩ মে : সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমানের মৃত্যুর গুজব নিয়ে চলা রহস্য কাটছে না। গত ২১ এপ্রিল সৌদি রাজপ্রাসাদে গোলাগুলির ঘটনায় যুবরাজ বিন সালমান নিহত হন বলে গোয়েন্দা তথ্যের বরাত দিয়ে জানায় ইরান ও রাশিয়ার কয়েকটি গণমাধ্যম। যদিও ইসরাইলি পত্রিকা হারেত্জ ২৮ এপ্রিল একটি অনুষ্ঠানে উপস্থিত থাকা যুবরাজের ছবি প্রকাশ করে।
 
জার্মানিতে নির্বাসিত এক সৌদি প্রিন্স বাদশাহ সালমান এবং তার ছেলে যুবরাজ মোহাম্মদ বিন সালমানকে ক্ষমতাচ্যুত করার ডাক দিয়েছেন। ইরানি সংবাদ মাধ্যম কায়হান জানায়, সৌদি যুবরাজ ২১ এপ্রিল এক গোলাগুলির ঘটনায় নিহত হয়েছেন। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনেও একই তথ্য প্রকাশ করা হয়। সংবাদ মাধ্যমে এমন খবর প্রকাশিত হলেও সৌদি রাজপ্রাসাদ কিংবা সরকারের পক্ষ হতে গতকাল মঙ্গলবার পর্যন্ত আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেওয়া হয়নি।
 
গত রবিবার ইরানি সংবাদ সংস্থা ফার্স নিউজ জানিয়েছে, মালিক আব্দুল আজিজ অফিসার একাডেমি নামে সৌদি আরবের একটি সামরিক একাডেমির এক অনুষ্ঠানে যোগ দেননি যুবরাজ ও প্রতিরক্ষামন্ত্রী বিন সালমান। অথচ আগের বছরগুলোতে এই অনুষ্ঠানে প্রতিরক্ষামন্ত্রী যোগ দিয়েছিলেন। বিন সালমানের পরিবর্তে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রিয়াদের গভর্নর ফয়সাল বিন বন্দর বিন আব্দুল আজিজ। এই ঘটনাটি সৌদির সবচেয়ে প্রভাবশালী ব্যক্তিটির শারীরিক অবস্থা নিয়ে সন্দেহ আরো ঘনীভূত করেছে।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul