adimage

২১ অগাস্ট ২০১৯
বিকাল ০৭:১৯, বুধবার

তলানিতে এসে ঠেকেছে ট্রাম্পের জনপ্রিয়তা

আপডেট  11:41 AM, মে ১৮ ২০১৮   Posted in : আন্তর্জাতিক    

তলানিতেএসেঠেকেছেট্রাম্পেরজনপ্রিয়তা

আন্তর্জাতিক ডেস্ক, ১৮ মে : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অসততার কারণে যুক্তরাষ্ট্রের বেশিরভাগ লোকজন আর তাকে বিশ্বাস করেন না। দীর্ঘদিন ধরে চালানো এক সমীক্ষাতে এমন তথ্যই উঠে এসেছে।

‘সার্ভে মাংকি’ নামের একটি প্রতিষ্ঠান এই সমীক্ষা চালিয়েছে।

সমীক্ষা বলছে, মাত্র শতকরা ১৩ ভাগ মানুষ মনে করে প্রেসিডেন্ট একজন সৎ ব্যক্তি। ২০১৭ সালের ফেব্রুয়ারি মাস থেকে এই সমীক্ষা চালানো শুরু হয় এবং সম্প্রতি এর ফলাফল প্রকাশ করা হয়। সেসময় পরিচালিত অন্য এক সমীক্ষার চেয়ে এখন ট্রাম্প আরও তিন পয়েন্ট হারিয়েছেন।

পর্নতারকা স্টর্মলি ড্যানিয়েলসের সঙ্গে প্রেসিডেন্ট ট্রাম্পের অবৈধ সম্পর্কের কথা প্রকাশ্যে আসার পর মার্কিন জনগণ ট্রাম্পের ওপর থেকে বিশ্বাস অনেকটাই তুলে নিয়েছে। গত নির্বাচনের সময় স্টর্মলিকে থামিয়ে রাখার স্বার্থে ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেন ওই পর্ন তারকাকে ট্রাম্পের পক্ষ থেকে এক লাখ ৩০ হাজার ডলার পরিশোধ করেছেন।

এ ছাড়া, প্রেসিডেন্ট ট্রাম্প রাশিয়ার সঙ্গে সম্পর্ক ও গত নির্বাচনে রুশ হস্তক্ষেপের বিষয়টি নিয়েও অব্যাহত তদন্তের মুখে রয়েছেন।

৩৫% আমেরিকান বলেছেন, তার বিশ্বাস করেন ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালনে যোগ্য আছেন। আর ৩৩% মনে করেন, প্রেসিডেন্ট হিসেবে কার্যসমাধা করার যোগ্যতা নেই ট্রাম্পের।

৪১% বলেছেন, ট্রাম্প যা বিশ্বাস করেন তার জন্য জীবন দিতেও প্রস্তুত আছেন।

১ ফেব্রুয়ারি ২০১৭ থেকে ৯ মে ২০১৮ পর্যন্ত ওই সমীক্ষাটি চালানো হয়। এতে অংশগ্রহণ করেছেন ৯ লাখ ২৯ হাজার ২২৫ জন প্রাপ্তবয়স্ক মার্কিন নাগরিক। সূত্র: ইউএসএ টুডে, দ্য হিল


সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul