adimage

২০ নভেম্বর ২০১৯
সকাল ১০:০০, বুধবার

কক্সবাজারে ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের সম্মেলন

আপডেট  01:33 AM, অগাস্ট ১৯ ২০১৯   Posted in : অর্থ ও বাণিজ্য ব্যাংক-বীমা    

কক্সবাজারেইসলামীব্যাংকেরপল্লীউন্নয়নপ্রকল্পেরসম্মেলন

ঢাকা, ১৯ আগস্ট : ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর কক্সবাজার ও রামু শাখার পল্লী উন্নয়ন প্রকল্পের কেন্দ্রপ্রধান ও সহকারী কেন্দ্র প্রধানদের দ্বি-বার্ষিক সম্মেলন ১৬ আগস্ট স্থানীয় এক মিলনায়তনে অনুষ্ঠিত হয়।ব্যাংকের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান, পিএইচডি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন।

ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো.মাহবুব উল আলম এর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ব্যাংকের ডাইরেক্টর ডা. তানভীর আহমেদ, প্রফেসর ড. মোহাম্মদ সালেহ জহুর, এডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ মুনিরুল মওলা এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও রুরাল ডেভেলপমেন্ট ডিভিশনপ্রধান এম. জুবায়ের আজম হেলালী। স্বাগত বক্তব্য দেন, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম দক্ষিণ জোনপ্রধান জিএম মোহাম্মদ গিয়াস উদ্দীন কাদের।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো. নাজমুল হাসান পিএইচডি বলেন, ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে।এ প্রকল্প ক্ষুদ্র বিনিয়োগের মাধ্যমে দেশের দরিদ্র জনগোষ্ঠীকে স্বাবলম্বী করা ও তাদের আর্থিক সক্ষমতা বৃদ্ধির জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি ক্ষুদ্র বিনিয়োগের পাশাপাশি শিক্ষার হার বৃদ্ধি ও স্বাস্থ্যের উপর গণসচেতনতা বিষয়ে গুরুত্বারোপ করেন।

সভাপতির বক্তব্যে মো.মাহবুব উল আলম বলেন,পল্লী উন্নয়ন প্রকল্প ইসলামী ব্যাংকের একটি কল্যাণমূলক প্রকল্প।দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সামগ্রিক উন্নয়ন সাধনের জন্য ইসলামী ব্যাংক এ প্রকল্পের মাধ্যমে কাজ করে যাচ্ছে।ব্যাংকের এ প্রকল্প দেশের ২২ হাজার গ্রামে বিস্তৃত; যার সদস্য সংখ্যা প্রায় সাড়ে ১১ লাখ।



সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul