adimage

২২ মে ২০১৮
বিকাল ০৯:২৯, মঙ্গলবার

ফের বাড়ল স্বর্ণের দাম

আপডেট  02:53 PM, জানুয়ারী ২৫ ২০১৮   Posted in : অর্থ ও বাণিজ্য     

ফেরবাড়লস্বর্ণেরদাম

অর্থনৈতিক ডেস্ক, ২৫ জানুয়ারি : ভরিতে ১ হাজার ৫০০ টাকা বাড়ল স্বর্ণের দাম। ফলে দেশে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৫২ হাজার ২৩৮ টাকা। বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এ তথ্য জানিয়েছে।

বাজুস সভাপতি গঙ্গা চরণ মালাকার বলেন, ‘ডলারের দামের কারণে স্বর্ণের দাম বাড়াতে হয়েছে।’

বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বেড়ে যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুসের কার্যনির্বাহী কমিটি সর্বসম্মতভাবে ২৬ জানুয়ারি থেকে সোনার নতুন দাম কার্যকরের সিদ্ধান্ত নিয়েছে।

বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, শুক্রবার থেকে সারা দেশে প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৫২ হাজার ২৩৮ টাকায়। বৃহস্পতিবার পর্যন্ত এই স্বর্ণের দাম ছিল প্রতি ভরি ৫০ হাজার ৭৩৮ টাকা। ২১ ক্যারেট আর ১৮ ক্যারেট স্বর্ণের দামও প্রতি ভরিতে ১ হাজার ৫০০ টাকা করে বাড়বে।

প্রসঙ্গত, এর আগে ১০ জানুয়ারি স্বর্ণের বাড়িয়েছিল বাংলাদেশ জুয়েলার্স সমিতি। তখন প্রতি ভরিতে ১ হাজার ৪০০ টাকা বাড়ানো হয়েছিল। গত বছরের ২৫ ডিসেম্বর থেকে প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের দাম ১ হাজার ৪০০ টাকা বাড়িয়েছিল বাজুস। তার আগে গত ২৬ নভেম্বরও স্বর্ণের দাম বাড়িয়েছিলেন ব্যবসায়ীরা।

অবশ্য ২০১৭ সালের ১১ ডিসেম্বর কমানো হয়েছিল স্বর্ণের দাম। তখন ২২ ও ২১ ক্যারেট স্বর্ণের দাম প্রতি ভরিতে ১ হাজার ২৮৩ টাকা, ১৮ ক্যারেট প্রতি ভরিতে ৯৩৩ টাকা ও সনাতন পদ্ধতির স্বর্ণের দর প্রতি ভরিতে কমানো হয় ১ হাজার ১৬৬ টাকা।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul