adimage

২০ ফেব্রুয়ারী ২০১৮
সকাল ০৯:১১, মঙ্গলবার

৩ ধরনের কাঁচাপাট রপ্তানি নিষিদ্ধ

আপডেট  10:59 AM, জানুয়ারী ১৮ ২০১৮   Posted in : অর্থ ও বাণিজ্য     

৩ধরনেরকাঁচাপাটরপ্তানিনিষিদ্ধ

ঢাকা, ১৮ জানুয়ারি : পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত আন-কাট, বিটিআর এবং বিডব্লিউআর নামের কাঁচাপাট রপ্তানি রপ্তানি নিষিদ্ধ করেছে সরকার। তবে অন্যান্য কাঁচাপাট রপ্তানি অব্যাহত থাকবে।

আজ বৃহস্পতিবার বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভা কক্ষে পাট বিষয়ক উপদেষ্টা কমিটির এক আন্তঃমন্ত্রণালয় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।

সভায় রাসয়নিক সার ও চিনি গুদামজাতকরণ,পরিবহন,সরবরাহ ও বিপণন ব্যবস্থায় বাংলাদেশ জুট মিলস করপোরেশন (বিজেএমসি) কর্তৃক যে সংখ্যক পলিথিন লাইনারসহ মানসম্পন্ন পাটের ব্যাগ সরবরাহ করা সম্ভব হবে তা ব্যবহার আবশ্যক রেখে অতিরিক্ত সংখ্যক ব্যাগ ব্যবহারের ক্ষেত্রে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ‘পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন,২০১০’ এর ৪ ধারা অনুযায়ী সাময়িক অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত হয় ।

আগামী ৬ মার্চ দ্বিতীয়বারের মত দেশব্যাপী ‘জাতীয় পাট দিবস-২০১৮’ পালিত হবে বলে জানান  বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম।

সভায়  বস্ত্র ও পাট  মন্ত্রণালয়ের সচিব ফয়জুর রহমান চৌধুরী, অতিরিক্ত সচিব মো. আশরাফ আরী, অতিরিক্ত সচিব গোপাল কৃষ্ণ ভট্টাচার্য্য , বিজেএমসি চেয়ারম্যান  মাহমুদুর রহমান,পাট অধিদপ্তরের মহাপরিচালক মো. শামসুল আলম,বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা,বাংলাদেশ ব্যাংক,আর্থিক প্রতিষ্ঠান বিভাগ,কৃষি মন্ত্রণালয়,বাংলাদেশ পাট গবেষণা ইনষ্টিটিউট,বিজিএমএ,বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের প্রতিনিধিসহ বিভিন্ন স্টোকহোল্ডাররা উপস্থিত ছিলেন ।

সর্বাধিক পঠিত

Comments

এই পেইজের আরও খবর

মোবাইল অ্যাপ ডাউনলোড করুন

nazrul